টানা কর্মবিরতিতে বাবিককাকস, বাকাসস

পদবি ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি

0

বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে গত ৯ দিন কর্মবিরতি পালন করছেন।

বুধবার (৯ মার্চ) সকাল ৯টা থেকে শুরু করে ৫টা পর্যন্ত কর্মবিরতি চলছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়েও।

বাকাসস চট্টগ্রামের সভাপতি কামরুল ইসলাম চট্টগ্রাম খবরকে বলেন, ২০২০ সালে আমরা পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন করি। আমাদের আন্দোলনের প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী গত ২৪ জানুয়ারী ২০২১ সারসংক্ষেপ অনুমোদন দেন। প্রধানমন্ত্রীর অনুমোদনের প্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সারসংক্ষেপটি অর্থ মন্ত্রণালয়ে পাঠায়। কিন্তু অর্থ মন্ত্রণালয় অনুমোদন দেয় নাই। ফলে আমাদের পদবি ও বেতন গ্রেড উন্নীতকরণ আটকে আছে।

তিনি আরও বলেন, আমরা আমাদের আন্দোলনের মাধ্যমে সরকারের কাছে দাবি জানাই অনতি বিলম্বে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নীতিগত অনুমোদনের মাধ্যমে আমারে দাবি মেনে নেওয়া হোক। দাবি পূরণ না হওয়ায় আমরা বঞ্চিত হচ্ছি। অন্যান্য বিভাগে ইতোমধ্যে বাস্তবায়ন হয়ে গেছে। অথচ আমাদের হয় নি। দাবি পূরণ না হলে লাগাতার আন্দোলন চলতে থাকবে।

কর্মবিরতিতে বাবিককাকস সভাপতি কামরুল ইসলাম ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক তালুকদার, নির্বাহী সদস্য মোহাম্মদ হোসেন, আব্দুল হক, আবুল হাসেম, হেলাল হোসেন, মন্টু সরকার প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm