টিকটকের পরিচয় থেকে প্রেম নিবেদন, না মানায় কলেজছাত্রীকে অপহরণ

বছর খানেক আগে উচ্চমাধ্যমিকে পড়ুয়া কলেজছাত্রীর সাথে ভিডিও শেয়ারিং মাধ্যম টিকটকে পরিচয় হয় বাবু দে নামে চট্টগ্রামের রাউজানের এক যুবকের। পরে ওই শিক্ষার্থীকে বারবার প্রেম নিবেদন করেও সাড়া পাননি তিনি। আর তাই ক্ষিপ্ত হয়ে সেই শিক্ষার্থীকে ঝিনাইদহ থেকে অপহরণ করে চট্টগ্রাম এসে আত্মগোপন করেন বাবু দে। এই ঘটনা সেই যুবকসহ আরও ২ জনকে গ্রেপ্তার করে ওই শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, এক কলেজছাত্রী অপহরণের ঘটনায় বুধবার রাউজান থেকে এক যুবকসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, অপহরণকারী যুবক হাটহাজারীর পশ্চিম ধলই এলাকার বাবু দে (২৬) একই এলাকার রুপন দে (৪৭) এবং রাউজানের মুক্তা দে (৩০)।

র‌্যাব জানায়, প্রায় ১ বছর আগে ঝিনাইদহের একটি মহিলা কলেজের ১ম বর্ষের ছাত্রীর সাথে বাবু দে নামের এক যুবকের টিকটকে পরিচয় হয়। সে প্রায়ই ওই শিক্ষার্থীকে মোবাইলে কল দিয়ে প্রেমের প্রস্তাবসহ বিভিন্ন রকম কু-প্রস্তাব দিয়ে আসছিল। মোবাইলে এমন অশালীন কথা বার্তা বলার বিষয়টি ভুক্তভোগী তার বাবাকে জানায়। ভুক্তভোগীর বাবা বাবু দে’কে বিষয়টি বুঝিয়ে বলে এবং মোবাইল ফোনে কথা বলতে নিষেধ করে। কিন্তু অভিযুক্ত যুবক এতে থামার পরিবর্তে ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগী শিক্ষার্থীকে অপহরণ করে চট্টগ্রামে নিয়ে আসে।

র‌্যাব আরও জানায়, গত ১৩ মে বিকালে ভুক্তভোগী প্রাইভেট পড়ার জন্য বাড়ি থেকে বের হলে ঝিনাইদহ পৌরসভার পাঁকা রাস্তার ওপর থেকে তাকে অপহরণ করা হয়। ভুক্তভোগীকে ফুসলিয়ে ও বিয়ের প্রলোভন দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে মাগুরা শহরের দিকে নিয়ে যায়। ঐ সময় ভুক্তভোগীর দুইজন বান্ধবী চিৎকার করলে আশে পাশের লোকজন জড়ো হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, এ ঘটনায় গত ১৫ মে ভুক্তভোগীর বাবা স্বপন কুমার বিশ্বাস বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিযুক্ত যুবকসহ ৩জনকে গ্রেপ্তার করে র‌্যাব। সেই সাথে ওই শিক্ষার্থীকেও উদ্ধার করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।