টেকনাফে বিজিবির অভিযানে ২৭ কোটি টাকার মাদক উদ্ধার

টেকনাফে এক অভিযানে এযাবৎকালের বড় মাদক চালান ২৭ কোটি টাকার মাদক উদ্ধার করেছে বিজিবি। এর মধ্যে চব্বিশ কোটি সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের ৪.৩১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং তিন কোটি টাকা মূল্যে এক লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট। এ ঘটনায় দুইজন মাদক কারবারিকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জুন রাতে বিজিবির টহল দল টেকনাফের হৃীলা এলাকার বেড়িবাঁধে অবস্থান গ্রহণ করে। টহলদল রাতে ৫ জন ব্যক্তিকে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল উক্ত ব্যক্তিদের দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

চোরাকারবারিরা বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে একটি প্লাস্টিকের বস্তা ফেলে দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি টহলদল উক্ত চোরাকারবারিদের পিছু ধাওয়া করে আব্দুর রহমান (৩০) ও মোহাম্মদ নুর (২৫) নামের ২ জন চোরাকারবারিকে আটক করে।

উদ্ধার করা এসব মাদকের বাজার মূল্য ২৭ কোটি টাকা বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। অপর ৩ জন চোরাকারবারি ছত্রভংগ হয়ে রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়।

টহলদল চোরাকারবারিদের কাছ থেকে প্রাপ্ত প্লাস্টিকের বস্তার ভিতর হতে ৪.৩১৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং এক লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য টেকনাফ সীমান্তে এপর্যন্ত উদ্ধার করা মাদকের এটি সবচাইতে বড় চালান বলে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।