টেকনাফে হামলার প্রতিবাদে চবির মূল ফটকে শিক্ষার্থীদের অবস্থান

টেকনাফে জাহাজ স্টাফ কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে এগারোটায় তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেয়। এসময় তারা অতিসত্বর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় বাদি হয়ে মামলা করার দাবি জানান।

আন্দোলনকারীদের হাতে ‘পর্যটন কেন্দ্রে সন্ত্রাস কেন’ ‘শিক্ষকের বুকে লাথি, কিভাবে জ্বলবে শিক্ষার বাতি’ ‘ছাত্র শিক্ষকের নিরাপত্তা কোথায়’ ‘স্বাধীন দেশের নাগরিকদের নিরাপত্তা কোথায়’ ইত্যাদি লেখা সম্বলিত প্লেকার্ড দেখা যায়।

এ বিষয়ে আন্দোলনকারী মাস্টার্সের শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, আমরা ট্যুরে গিয়ে জাহাজ স্টাফদের হামলার শিকার হয়েছি। আমরা ওখানে ঘুরতে গিয়েছিলাম। আমরা ঝামেলা তৈরি করতে যাইনি। কিন্তু আমাদের ওপর জাহাজ স্টাফ ও স্থানীয়রা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা করেছে।

তিনি আরও বলেন, ঘটনার ৫ দিনেও নামমাত্র একজনকে আটক করা ছাড়া অন্য কোনো অপরাধী এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি। বিশ্ববিদ্যালয় বাদি হয়ে যে মামলা করার কথা ছিল সেটার ব্যাপারেও আমরা কোনো পদক্ষেপ দেখতে পাইনি।
আজকের এই অবস্থান কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, টেকনাফ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের নিকট দাবি থাকবে অতিসত্বর অপরাধীদের বিরুদ্ধে যেন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করার চেষ্টা করছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সেন্টমার্টিন থেকে ফেরার পথে সেন্টমার্টিন জেটিঘাট ও টেকনাফ জেটিঘাটে পরপর দুই দফা জাহাজ স্টাফ ও স্থানীয় লোকদের হাতে হামলার শিকার হন চবির অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এ ঘটনার পর টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।