টেকনাফে ৮ যুবক অপহরণ, মুক্তিপণ দাবি

পাহাড়ি ছড়ায় মাছ ধরতে গিয়ে কক্সবাজারের টেকনাফে ৮ যুবক অপহরণের ঘটনার ২৪ ঘন্টা পরেও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। অপহরণকারীরা জনপ্রতি ৩-৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে বলে জানিয়েছেন অপহৃতদের স্বজনরা।

রোববার (১৮ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার পার্শ্ববর্তী পাহাড়ের ছড়ার খালে শখের বসে মাছ ধরতে গিয়ে অপহৃত হন তারা।

অপহৃতরা হলেন, জাহাজপুরা এলাকার রশিদ আহমেদের ছেলে আবছার উদ্দিন, ছৈয়দ আমিরের ছেলে নুরুল মোস্তাফা, করিম উল্লাহ নুর মোহাম্মদ, মোহাম্মদ উল্লাহ, সেলিম উল্লাহ, রিদুওয়ান, নুরুল হক।

অপহরণের শিকার দুই কিশোরের ভাই মো. হাবিব জানান, মাছ ধরতে গেলে সশস্ত্র অপহরণকারীদের কবলে পড়ে অপহরণের শিকার হন তার দুই ভাইসহ আটজন। অপহরণের পর অপহরণকারীরা জনপ্রতি ৩ থেকে ৫ লাখ টাকা দাবি করছে।

বাহার ছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন, আটজনকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এখনো তাদের উদ্ধার করা হয়নি।

টেকনাফ বাহারছড়া তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মশিউর রহমান বলেন, অপহরণের খবর পেয়ে পুলিশের একাধিক দল তাদের উদ্ধারের চেষ্টায় পাহাড়ে রয়েছে। কি জন্য ও কারা অপহরণ করছে এটাও শনাক্তের কাজ চলছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশের উদ্ধার দল পাহাড়ে অভিযান করছে। প্রয়োজনে আরও কঠোর অভিযান পরিচালনা করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।