ট্রফি হাতে দেশে ফিরলো বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশের মেয়েরা সাফে চ্যাম্পিয়ন হয়েছে। আর সেই ট্রফি নিয়ে ফেরার অপেক্ষায় ছিলো পুরো দেশ। তাদের জন্য তৈরি হলো ছাদখোলা বাস। বিমান বন্দরে ভিড় জমায় শত শত ফুটবলপ্রেমী। অবশেষে প্রতীক্ষার প্রহর শেষ। নারী সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে নেপালের কাঠমান্ডু থেকে দেশে ফিরলেন চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সাবিনা-সানজিদারা। ট্রফির উল্লাসে মেতে ওঠে গোটা দেশ।

জানা গেছে, বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। পরে এক সংবাদ সম্মেলনের কথা থাকলেও ভিড়ের কারণে তা বাতিল করা হয়।

এদিকে বিমান বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষ করে বিকেল ৩টা ৩০ মিনিটে ছাদখোলা বাসে করে বাফুফে ভবনের উদ্দেশে রওনা হয়েছেন চ্যাম্পিয়ন ফুটবলাররা। বিমানবন্দর থেকে মেয়েদের বহনকারী বাস কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, তেজগাঁও, মৌচাক, কাকরাইল, আরামবাগ, মতিঝিল শাপলা চত্বর হয়ে যাবে বাফুফে ভবনে। সেখানে আরেক দফা বরণ করা হবে সাবিনাদের

ঐতিহাসিক সাফ জয়ের ট্রফি দেশের মানুষকে উৎসর্গ করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। অধিনায়ক সাবিনা খাতুন বলেন, এই শিরোপা দেশের সব মানুষের।

তিনি বলেন, সবাইকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের ভালোবাসায় আমরা সিক্ত। সবাই আমাদের জন্য দোয়া করবেন। এই ট্রফি বাংলাদেশের সব মানুষের।

এর আগে গত সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে দেশের ফুটবলে ১৯ বছরের শিরোপার অপেক্ষা ঘুচিয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।