ডাকাতিকালে চিনে ফেললে গুলি করতো সেকাব, ১৫ বছর পর র‌্যাবের জালে

0

কক্সবাজারে ডাকাতি করতে গিয়ে দুটি ঘটনায় দুই ব্যক্তিকে খুনে অভিযুক্ত ডাকাত সেকাব উদ্দিন (৩৬) র‌্যাবের হাতে আটক হয়েছেন। এসময় তার স্বীকারোক্তি মোতাবেক র‌্যাব তার ঘর থেকে একটি ওয়ান শুটানগান, একটি থ্রী কোয়ার্টারগান এবং চার রাউন্ড গুলি উদ্ধার করে।

বিষয়টি শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার। তিনি বলেন, সেকাব উদ্দিনকে বুধবার রাতে রাত গ্রামের বাড়ি থেকে আমরা গ্রেপ্তার করেছি। এসময় তার ঘর থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০০৬ সালে সেকাব ডাকাতি করতে গেলে মো. হামিদ নামের এক ব্যক্তি তাকে চিনে ফেলেন এবং আটকাতে চান। তখন সেকাব তাকে গুলি করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেয়ে চিকিৎসকরা হামিদকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার মুখে সেকাব দুবাই পালিয়ে যায়।

এরপর ২০১৬ সালে দেশে ফিরে সেকাব আবারও ডাকাতি পেশায় ফিরে। ২০১৭ সালে ডাকাতি করতে গেলে মো. নুরুল মিয়া নামে এক ব্যক্তি তাকে চিনে ফেলে। একই কায়দায় নুরুল মিয়ার মাথায় শর্টগান দিয়ে গুলি করে তাকে হত্যা করে। দুটি হত্যা মামলায় পরোয়ানাভুক্ত আসামি সেকাবের সম্পতি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছিলেন আদালত।

সেকাব উদ্দিন কক্সবাজারের চকরিয়ার রামপুর গুরাইন্যা এলাকার মনজুর আলমের ছেলে। তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm