ডাকাতির প্রস্তুতি— অস্ত্রসহ পুলিশের জালে তিন আসামি

0

চট্টগ্রামে ডাকাতির প্রস্তুতিকালে একাধিক মামলার আসামী তিন ডাকাতকে অস্ত্র সহ গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। তাদের কাছ থেকে একটি দেশীয় এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুটি টিপ ছোরা উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন।

তিনি বলেন, কয়েকজন ডাকাত পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রামীণমাঠ গণশৌচাগারের আড়ালে খালি জায়গায় ডাকাতি করার জন্য অবস্থান করছে। তাৎক্ষণিক সেখানে পৌঁছে অভিযান চালায় আমাদের টিম। এ সময় আট জন ব্যাক্তিকে দেখতে পায় পুলিশ। পুলিশ কৌশলে ৩ জন ব্যক্তিকে আটক করে। বাকিরা দৌঁড়ে পালিয়ে যায়।

তিনি আরও জানান, রিয়াজউদ্দিন বাজার এর ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যবসায়িদের লক্ষ্য করে ছিনতাই ও ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিলো আসামীরা। তারা বিভিন্ন সময় সিএনজিযোগে দুপুর হতে ভোর পর্যন্ত অবৈধ অস্ত্রগুলি ও ছোরাসহ চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও ডাকাতি করে। আসামীরা বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। কখনও বাসের যাত্রীদের, কখনও পথ যাত্রীদের ও বিভিন্ন ব্যবসায়ীদের অস্ত্রগুলি ও ছোরার ভয় দেখিয়ে জিম্মি করে মোবাইল, নগদ টাকা সহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি ও ছিনতাই করে।

আটককৃতরা আনোয়ার হোসেন (৩৪), বশির আহম্মেদ রনি (৩৫) ও আবুল হোসেন সজীব (২৮)। পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে। এ ছাড়াও বিভিন্ন থানায় আসামীদের নামে একাধিক মামলা আছে বলেও জানান কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মোমিনুল হাসান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm