ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদকারী সেই মোস্তাকিমের জামিন

0

ডায়ালাইসিস ফি বৃদ্ধি এবং সরকারিভাবে ভর্তুকি কমিয়ে দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনের সড়কে কিডনি রোগী ও স্বজনদের বিক্ষোভ সমাবেশ থেকে গ্রেপ্তার মোস্তাকিমের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১৫ জানুয়ারি) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ মো. অলি উল্লাহর আদালত জামিনের আদেশ দেন। মোস্তাকিমের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শুভাশীষ শর্মা।

গত মঙ্গলবার ডায়ালাইসিস ফি বৃদ্ধি এবং সরকারিভাবে ভর্তুকি কমিয়ে দেওয়ার প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সামনের সড়কে কিডনি রোগী ও স্বজনদের বিক্ষোভ সমাবেশ থেকে মুস্তাকিমকে গ্রেপ্তার করে পুলিশ।

তাঁকেসহ অজ্ঞাতপরিচয়ের ৫০ থেকে ৬০ জন রোগীর স্বজনকে আসামি করে সরকারি কাজে বাধাদান ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা করে পুলিশ।

জানা যায়, ৫৫ বছর বয়সী বিধবা নাসরিন আক্তার, সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস করে সাত বছর ধরে বেঁচে থাকার লড়াই চালিয়ে যাচ্ছেন। সম্বলহীন এই নারীর একমাত্র অবলম্বন মাদ্রাসাপড়ুয়া ২২ বছর বয়সী একমাত্র ছেলে মো. মুস্তাকিম। আর এক মেয়ে প্রতিবন্ধী। মুস্তাকিমের টিউশনির টাকাতেই চলত মায়ের ডায়ালাইসিসের খরচ, বাসাভাড়া, সংসারের খরচ আর প্রতিবন্ধী বোনের দেখাশোনা।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিসের ফি কমানোর দাবিতে সড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে রোগী ও তাদের স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মোস্তাকিম (৩০) নামে এক রোগীর স্বজনকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার দিন রাতেই পাঁচলাইশ থানার এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মোস্তাকিমের নাম উল্লেখ করে মামলা করে। এছাড়া অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে মামলার আসামি করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm