তদন্তে যৌন নিপীড়নের প্রমাণ মিলেছে আলাউদ্দিনের বিরুদ্ধে, সাময়িক বহিষ্কার

ছাত্রীদের ওপর যৌন নিপীড়নের অভিযুক্ত কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন হোসাইনকে সাময়িক বহিষ্কার করেছে চসিক। চসিকের সচিব খালিদ মাহমুদ স্বাক্ষরিত এক অফিস আদেশে সোমবার (২ জানুয়ারি) মো. আলাউদ্দিন হোসাইনকে সাময়িক বহিষ্কারের বিষয়টি জানা গেছে।
অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের শিক্ষা বিভাগে বর্তমানে সংযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনের বিরুদ্ধে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় শৃঙ্খলা পরিপন্থি ও বিভিন্ন অনিয়মের বিষয়ে বহুল প্রচারিত সংবাদপত্রসহ ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রকাশিত সংবাদের প্রাথমিক সত্যতা থাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের চাকরি বিধিমালা ২০১৯ এর ৫৫ ধারা মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা পাপ্য হবেন।’

এর আগে ইংরেজি নতুন বছরের প্রথম দিন সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যেখানে নতুন বইয়ের ঘ্রাণে মুগ্ধ ছিল সেখানে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ব্যস্ত ছিল আলাউদ্দিনের বিরুদ্ধে আন্দোলনে। তবে তারা তাৎক্ষণিক বিজয় অর্জন করেছে আলাউদ্দিনকে কাপাসগোলা থেকে সরাতে পেরে।
১ জানুয়ারি চসিকে প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার স্বাক্ষরিত এক আদেশে অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনকে কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সরিয়ে দক্ষিণ পতেঙ্গা সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ে পদায়ন করা হয়। তার একদিনের মাথা আলাউদ্দিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

চসিকের অফিস আদেশে তার বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা নিশ্চিত উল্লেখ করা হয়েছে। অপর দিকে জেলা প্রশাসক গঠিত তদন্ত কমিটি কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে গিয়ে ছাত্রীদের সাথে কথা বলেছে। সেখানে তদন্ত কমিটির কাছে শিক্ষার্থীরা ‘অভিযোগের পাহাড়’ উপস্থাপন করেছেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন তদন্ত সম্পৃক্তরা।
তদন্ত কমিটির এক সদস্য বলেন, ‘অভিযুক্ত প্রধান শিক্ষক আলাউদ্দিন হোসাইনের বিরুদ্ধে গণমাধ্যমে যে তথ্য আসছে প্রকৃত অবস্থা আরও ভয়াবহ।’

মন্তব্য নেওয়া বন্ধ।