তুমব্রু সীমান্তে ২ মিয়ানমারের নাগরিক আটক

0

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকা সন্দেহজনক অবস্থায় ঘোরাঘুরির সময় গুপ্তচর সন্দেহে স্বদেশ বড়ুয়া ও রিত বড়ুয়াকে নামে দুই মিয়ানমারের নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে তাদের দেহ তল্লাশি করে কিছু পাওয়িা যায়নি।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে তুমব্রু সীমান্ত ৩৪ নম্বর পিলারের দক্ষিণ দিক থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে বিজিবি।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্ত কাছে সন্দেহজনকভাবে অবস্থান করায় মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের হেফাজতে বিজিবি।

প্রসঙ্গত, বিগত প্রায় দুই মাস ধরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু, উখিয়ার পালংখালি ও টেকনাফের সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে তীব্র সংঘর্ষ চলে আসছে।এতে বিপর্যস্থ হয়ে পড়েছে সীমান্তবর্তী এলাকা। এর মধ্যে কয়েকবার সেখানকার মর্টার শেলসহ গোলাবারুদ বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে। এতে একজন রোহিঙ্গা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। অন্যদিকে সীমান্তে স্থলমাইন বিস্ফোরণেও একজন নিহত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে কয়েকবার সে দেশের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm