থেমে গেলেন ডা. সামিনা, আর ফিরবেন না

0

থেমে গেলো অসংখ্য মানুষের জীবন বাঁচানো চিকিৎসক সামিনা আক্তারের জীবন। তিনি আর ফিরবেন না কোনো দিন। অসীম মমতায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের রোগীদের আর স্পর্শ করবে না।

বৃহস্পবার (১৭ ফেব্রুয়ারি) সকালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে নগরীর হোটেল রেডিসন ব্লু-এর সামনে দুর্ঘটনায় আহত হন তিনি। তখন থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিউ)-তে লাইফ সাপোর্টে ছিলেন।

চমেকের চিকিৎসকেরা জানান, সামিনার মাথার আঘাত ছিল মারাত্মক। তার বুকের হাড়ও ভেঙে গিয়েছিল। মঙ্গলবার রাতেই সামিনার মাথায় অস্ত্রোপচার করা হয়। কিন্তু তার অবস্থার উন্নতি হয়নি। বুধবার দুপুরে সামিনার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড বসানো হয়েছিল।

থেমে গেলেন ডা. সামিনা, আর ফিরবেন না 1

ডা. সামিনার গ্রামের বাড়ি ফেনী। তিনি পরিবার নিয়ে মেহেদীবাগ বসবাস করতেন। নিহত ডা. সামিনার মেয়ে রাফা ওয়ালিয়াহ নবম শ্রেণিতে পড়ে এবং ছেলে মীর ওয়ালিফ সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তার স্বামী মীর ওয়াজেদ আলীও পেশায় একজন চিকিৎসক।

ইতোমধ্যে সিএনজিচালিত অটোরিকশা চালককে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। জব্দ করা হয়েছে অটোরিকশাটিও।

প্রসঙ্গত, ডা. সামিনা আকতার নগরীর কাজির দেউড়ির দিক থেকে রিক্সাযোগে চট্টগ্রাম ক্লাবের সামনে গিয়ে মোড় নেওয়ার সময় সিএনজি চালিত অটোরিক্সা থাক্কা দেয়। তিনি রিক্সা থেকে ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। তখন থেকেই তিন অজ্ঞান ছিলেন।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm