দখল ঠেকাতে চসিকের ‘স্ট্রাইকিং ফোর্স’

0

উচ্ছেদের পর পুনরায় দখল ঠেকাতে সড়ক ও ফুটপাতের ওপর নজরদারি করার লক্ষ্যে এবার পোষাকধারী স্ট্রাইকিং ফোর্স নামাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন। বিশেষ এই সদস্যরা এখন থেকে উচ্ছেদ অভিযান শেষে স্থানগুলো বিশেষ নজরদারীতে রাখবে।

রোববার (১৪ আগস্ট) চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশন বিভিন্ন সময় উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও স্বল্প সময়ের ব্যবধানে সেখানে আবারও দখল হয়ে যায়। বিশেষ এই ফোর্সের সদস্যরা এখন থেকে উচ্ছেদকৃত স্থানে নজরদারি করবে। যদি কেউ পুনরায় দখলে করে তারা এই বিষয়ে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে রিপোর্ট করবে। রিপোর্ট পেয়ে সেখানে সিটি করপোরেশনের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাপূর্বক উচ্ছেদ করা হবে।

শুধু উচ্ছেদকৃত জায়গা নয়, পুরো শহর ঘুরে ঘুরে কোথাও সড়ক এবং ফুটপাত দখল হয়েছে কীনা এই ফোর্সের সদস্যরা সেটি চিহ্নিত করবে। পাশাপাশি যত্রতত্র ব্যনার পোস্টার লাগানো হচ্ছে কীনা সেটিও দেখবে।

চসিকের ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন চট্টগ্রাম খবরকে বলেন, বিশেষ এই স্ট্রাইকিং ফোর্সে ২১ জন সদস্য রয়েছে। তারা নির্ধারিত পোশাক পরে দায়িত্ব পালন করবে। এছাড়া আমরা তাদের আচরণগত বিষয়টি নিশ্চিত করতে প্রশিক্ষনের ব্যবস্থা করবো।

এমএইচকে

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm