দশ ট্রাক অস্ত্র মামলা : ফাঁসির আসামি দীন মোহাম্মদের মৃত্যু

দশ ট্রাক অস্ত্র মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন উত্তর বন্দর এলাকার দীন মোহাম্মদ মারা গেছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত দুইটা ৩০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দীন মোহাম্মদ মারা গেছে বলে জানিয়েছেন তারই প্রতিবেশী ও আনোয়ারা উপজেলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম। মৃত্যুকালে তার বয়স ছিল ৫৮ বছর। তার মরদেহ ঢাকার একটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

মরিয়ম বেগম আরও বলেন, অস্ত্র মামলায় ফাঁসি এবং চোরাকারবারী মামলায় যাবজ্জীবন হয়েছিলো তার। দীর্ঘদিন ধরে জেলে অসুস্থ ছিল। চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মারা গেছে। তার সংসারে স্ত্রী, ২ মেয়ে ও এক ছেলে রয়েছে। সে উত্তর বন্দর গ্রামের আজগর আলী চৌধুরী বাড়ির মৃত নুরুল ইসলামের পুত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীন মোহাম্মদ জেলে থাকাকালীন লিভার জনিত কারণে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১ এপ্রিল রাতে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা সিইউএফএল জেটিঘাটে খালাসের সময় বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় ১০ ট্রাক অস্ত্রের চালান আটক করে পুলিশ।

এ মামলায় দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০১৪ সালের শুরুতে রায় দেয় চট্টগ্রামের মহানগর দায়রা জজ ও বিশেষ ট্রাইবুন্যাল। এতে ৫২ জন আসামির মধ্যে ১৪ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়। খালাস দেয়া হয় ৩৮ জনকে।

মন্তব্য নেওয়া বন্ধ।