দুই মায়ের কোল খালি করে সাতকানিয়ায় ভোট গ্রহণ সম্পন্ন

0

সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই মায়ের কোল খালি করে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনী সহিংসতায় গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় তাসিব (১২) ও আব্দুশ শুক্কুর (৪৫) নামে দুজন নিহত হয়েছেন। উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি ও সংঘর্ষে অন্তত অর্ধ শতাধিক আহত হয়েছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়েছে।

নিহত শিশু তাসিব নলুয়ার মরফলা বোর্ড অফিস এলাকার জসিম উদ্দিনের ছেলে ও মেম্বার প্রার্থী মিজানুর রহমানের ভাতিজা। শুক্কুর বাজালিয়ার নৌকা প্রার্থীর সমর্থক বলে জানা যায়। আহতদের মধ্য থেকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন— সোনাকানিয়ার স্বতন্ত্র প্রার্থী সেলিম চৌধুরী (৪৫), মিনহাজ (৩০), সেলিম উদ্দিন (৩৩), সারফিন (১৮), এহছান (২৪), আহমদ হক (৩২), রাকিব (২২), হাসান, পারভেজ ও আলাউদ্দিন।

নিহত তাসিবের চাচা মিজানুর রহমান বলেন, কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট চলছিল। হঠাৎ দুপুরে নৌকা প্রার্থীর বহিরাগত লোকজন এসে পাশের দোকানে হামলা করে। এসময় তাদের দায়ের কুপে আমার ভাতিজা মারা যায়। সে আরএমএন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।

নলুয়ার ৮ নং ওয়ার্ডের কেন্দ্র ইনচার্জ এএসআই আবদুল মতিন জানান, কেন্দ্রের বাইরে একজনকে প্রতিপক্ষ কুপিয়েছে বলে শুনেছি। পরে তিনি মারা গেছেন বলে আমরা জেনেছি। এ ঘটনা কারা ঘটিয়েছে এখনো জানা যায়নি।

এর আগে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দীনের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আকতার হোসেনের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় খাগরিয়া গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। নির্বাচনী সরমঞ্জাম নিয়ে কেন্দ্র থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন:
সাতকানিয়ায় নির্বাচন— বড়দের সহিংসতায় প্রাণ হারালো কিশোর
সাতকানিয়ার ১৬ ইউনিয়নের চলছে ভোটগ্রহণ

এর আগের রাতে খাগরিয়ায় দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী ও তার চার সহযোগীতে পিটিয়ে অস্ত্রসহ পুলিশে সোপর্দ করে চেয়ারম্যান প্রার্থী জসিমের লোকজন। তাদের দাবী অস্ত্রটি পার্থ সারথীর সাথে ছিল। পার্থ সারথীর অনুসারীদের দাবী তার ওপর হামলা করে অস্ত্রসহ সোপর্দ করা হয়েছে। অস্ত্রটি পার্থ সারথীর নয়।

সার্বিক অবস্থা জানতে চাইলি সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বলেন, ভোটগ্রহণ শেষ হয়েছে ৪টায়। এখন ভোট গণনা চলছে। আপাতত সব শান্ত আছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm