দুর্বল হচ্ছে ‘আসানি’, বড় ধরনের ক্ষতির আশঙ্কা নেই

0

ঘূণিঝড় ‘আসানি’ ক্রমশ দুর্বল হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক সানাউল হক মণ্ডল। তিনি বলেন, মঙ্গলবার (১০ মে) সন্ধ্যার পরে দিক পরিবর্তন করতে পারে। বাংলাদেশের দুশ্চিন্তার কারণ নেই৷

দেশে বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর ৷ জানায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে ১৫ তারিখ পর্যন্ত সারাদেশেই বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এরপর বৃষ্টির পরিমাণ কমতে থাকবে। ঘূর্ণিঝড়ের প্রভাব খেলার মাঠে খুব একটা পড়বে না৷

এদিকে, আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে থাকা সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে না যেতে বলা হয়েছে।

বিশেষ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮৯ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়া আকারে ১১৭ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুব বিক্ষুব্ধ।

এর প্রভাবে মঙ্গলবার সকাল থেকে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm