দেড় ডজন পুলিশের কড়া বেস্টনিতে খুনি প্রদীপ কাশিমপুরের পথে

0

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় দোষী সাবস্ত্য হওয়া খুনি প্রদীপ কুমার দাশকে কড়া পুলিশ পাহারায় নেওয়া হচ্ছে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে। তার নিরাপত্তায় দেড় ডজন পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

এই খুনিকে বহনকারী প্রিজন ভ্যানটি শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ছেড়েছে বলে জানান কারা কর্তৃপক্ষ।

অবৈধ সম্পদ অর্জন মামলায় তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য তাকে কাশিমপুর থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল। তার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছানোয় তাকে আবারও কাশিমপুর ফেরত পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় মামলা করেন তাঁর বোন। ওই বছরের ৬ আগস্ট থেকে কারাগারে আছেন প্রদীপ। এরপরই ২৩ আগস্ট প্রদীপ ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

৩১ জানুয়ারি ২০২২ সিনহা হত্যায় প্রদীপের মৃত্যুদণ্ডাদেশ দেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত। গত ৮ ফেব্রুয়ারি প্রদীপের ডেথ রেফারেন্স উচ্চ আদালতে পৌঁছানে হয়েছে। এরপর দিন ৯ ফেব্রুয়ারি পদীপের সাথে অপর খুনি লিয়াকতকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন তাদের আইনজীবী।

আরও পড়ুন:
প্রদীপের অবৈধ সম্পদ অর্জন— সাক্ষ্যগ্রহণ ফের পেছালো
মেজর সিনহার খুনি প্রদীপ ও লিয়াকতের খালাস চেয়ে হাইকোর্টে আপিল

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm