দেড় বছর পর চবি ছাত্রদলের ‘শোডাউন’এ উপস্থিতি ১২ জন

0

দীর্ঘদিন নিজেদের আড়ালে রাখার পর অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে হঠাৎ নিজেদের উপস্থিতি জানান দিল চবি শাখা ছাত্রদল। ক্যাম্পাসে এক সাথে হেঁটে যাওয়াকে শোডাউন উল্লেখ করলেও উপস্থিত ছিল ১২ জন।

সোমবার (৩০মে) মে চবি ক্যাম্পাসে তারা জিরো পয়েন্ট থেকে হেঁটে চাকসু ভবন পর্যন্ত গিয়েছেন। তবে কোনো মিছিল কিংবা স্লোগান নয়। এরপর পাহাড়িকা আবাসিকে গিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে দোয়া মাহফিল করেছেন।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে নিজেদের উপস্থিতি জানান দিচ্ছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। তবে তাদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে শোডাউন উল্লেখ করেলেও উপস্থিতি মাত্র ১২ জন দেখা গেছে।

এ বিষয়ে শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান চট্টগ্রাম খবরকে বলেন, সারাদেশের শিক্ষাঙ্গনের যে পরিবেশ তা সাধারণ শিক্ষার্থী বান্ধব নয়। এ পরিবেশ খুবই নোংরা। এখান থেকে শিক্ষার্থীরা মুক্তি চায়। ক্যাম্পাসমুখী কার্যক্রম এবং ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলার বিচারসহ ক্যাম্পাসে সুষ্ঠু রাজনীতির চর্চার জন্য আমরা এই ‘শোডাউন’ দিয়েছি।

প্রসঙ্গত, চবি শাখা ছাত্রদল সর্বশেষ ক্যাম্পাসে তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন ২০২০ সালের ১৬ ডিসেম্বর। ওইদিন তারা ফুল দিতে এসে ছাত্রলীগের হামলার শিকার হন। এরপর তাদের আর ক্যাম্পাসে দেখা যায়নি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm