দ্বিতীয় বারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিলেন চবি শিক্ষার্থী সালাহ উদ্দিন

দ্বিতীয় বারের মতো সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র সালাহ উদ্দিন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) টেকনাফ শাহ পরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার সাঁতার কেটে বাংলা চ্যানেল পাড়ি দেন তিনি।

‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’আয়োজিত এই আসরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৩২ জন সাঁতারু অংশ নেন। এতে সালাহ উদ্দিন ৪র্থ স্থান অধিকার করেন।

বাংলা চ্যানেল পাড়ি দেয়ার অনুভূতি জানাতে গিয়ে সালাহ উদ্দিন বলেন ‘আমি ছোট বেলা থেকেই কাপ্তাই লেকে সাঁতার কেটে বেড়ে উঠেছি। আমার মূল ইভেন্ট সাঁতার। স্কুল পর্যায় থেকেই সাঁতার কেটে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছি।

তিনি আরও বলেন, ‘২০১৭ সাল থেকেই স্বপ্ন ছিল কোনো এক দিন আমিও বাংলা চ্যানেল পাড়ি দিব। সেই লক্ষে ৫ বছর ধরে স্বপ্ন বাস্তবায়ন করতে নিজেকে প্রস্তুত করছি। ২য় বারের মতো সাতরে বাংলা চ্যানেল পাড়ি দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা। তিনি আমাকে পরপর দুইবার বাংলা চ্যানেল পাড়ি দিতে সাহায্য করেছেন।

প্রসঙ্গত, গত বছরের ২০ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম শিক্ষার্থী হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দেন সালাহ উদ্দিন। সেবারে তিনি ৮০ জন প্রতিযোগীর মধ্যে ৫ম স্থান অধিকার করেছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।