ধর্ষণে সাজা পেয়ে ধর্ম-নাম গোপন করেও রেহায় পায়নি ধর্ষক সুপেন চন্দ্র

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকায় সুপেন চন্দ্র দেবনাথ নামের এক যুবক ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ অভিযুক্ত হয়ে আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়। কিন্তু ঘটনার পর থেকে গ্রেপ্তার হয়ে জামিনে গিয়ে লাপাত্তা ছিল। অবশেষে তাকে কুমিল্লার কোতোয়ালী মডেল থানার ছাতিপট্টি এলাকার জুয়েলারী মার্কেটের একটি স্বর্ণের দোকান থেকে গ্রেপ্তার করে সিএমপির খুলশী থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা। তিনি বলেন, সুপেন জামিনে গিয়ে নাম বদলে সবুজ পরিচয়ে কুমিল্লায় চাকরি করতো। আমরা একাধিকবার তার গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে পাইনি। অবশেষে তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছি।

মামলার এজহারে আসামীর নাম মো. সবুজ উল্লেখ থাকলেও সে একজন হিন্দুধর্মাবলম্বী। তার প্রকৃত নাম সুপন চন্দ্র দেবনাথ। সে কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার হেসাখাল কবিরাজ বাড়ির রাধাকৃষ্ণ দেবনাথের ছেলে।
পুলিশ জানায়, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সবুজের নাম পরিচয় ভুয়া ছিলো। মামলা থেকে রেহাই পেতে সে তার ধর্ম ও প্রকৃত নাম গোপন করে ভুয়া নাম-ঠিকানা দেয়।
খুলশী থানা পুলিশ আসামীর বর্তমান ঠিকানা ফেনীতে তাকে গ্রেপ্তারের জন্য একাধিকবার অভিযান চালালেও সেখানে তাকে খুঁজে পাওয়া যায়নি। দাগনভূঁইয়া থানায় যোগাযোগ করলে তারা জানায় এটি ভুয়া ঠিকানা।

খুলশি থানা পুলিশ জানায়, তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশ মো. সবুজের অবস্থান নিশ্চিত হয়ে জানতে পারে সে কুমিল্লার একটি স্বর্ণের দোকানে চাকরি নিয়েছে। সেখানেও তার প্রকৃত নাম সুপন চন্দ্র দেবনাথ গোপন করে পরিচয় দিয়েছে তার নাম নারায়ণ বলে। পরে অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ জুন তার বিরুদ্ধে ধর্ষণের মামলা করে ভোক্তভোগী কিশোরীর মা। খুলশী থানায় যার মামলা নং-২৮।

মন্তব্য নেওয়া বন্ধ।