নগরীতে আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

0

আকবরশাহ এলাকার নন্দন হাউজিং সোসাইটির ঈগল স্টার টেক্সটাইল মিলের নিকট থেকে আন্তঃজেলা গ্রিল-সাঁটার কাটা চোর চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩ জুন) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর।

গ্রেফতারকৃতরা হলো, মোঃ অলি আহাম্মদ (৩৫), মোঃ জামাল (৩৭, মোঃ বাছির হোসেন প্রকাশ বশির (৩২), মোঃ হাসান (৩২), মোঃ ইমরান হোসেন (২৮), মোঃ সোহাগ প্রঃ ডেন্ডি সোহাগ (২৮)।

ওসি জানান, চোর সদস্যদের কাছ থেকে একটি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র, দুইটি কার্তুজ, খেলনা পিস্তল, টিপ ছোরা, BMW ছাতা, হাতুড়ি, স্ক্রু ড্রাইভারসহ তালা ভাঙ্গা ও সাঁটার কাটার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, বৃহস্পতিবার গভীর রাতে আকবরশাহ এলাকার নন্দন হাউজিং সোসাইটিতে ডাকাতির প্রস্তুতিকালে তাদেরকে আটক করা হয়। চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকা ও বরিশাল মহানগরীর বিভিন্ন স্থানে তারা দীর্ঘদিন ধরে দোকান, বাসা-বাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানের তালা ভেঙে, সাঁটার কেটে এবং টিন কেটে নগদ টাকা সহ বিভিন্ন মূল্যবান মালামাল চুরি করে আসছিল।

জানা যায়, চুরি করার সময় তারা প্রত্যেকে ভিন্ন ভিন্ন দায়িত্ব পালন করে। পরিহিত লুঙ্গি দিয়ে বা বড় ছাতার সাহায্যে কেউ আড়াল করে, কেউ রেকি করে, কেউ তালা বা সাঁটার কাটে। নির্বিঘ্নে চুরি নিশ্চিত করতে তাদের কেউ আশেপাশে কোন লোকজন থাকলে তাদের সাথে গল্প করতে থাকে। তারা মাঝে মাঝে রিক্সা চালকের বেশ ধারন করে। এভাবে তারা দিনে-রাতে চুরি-ডাকাতি করে আসছিল দেশের বিভিন্ন স্থানে।

তাদের বিরুদ্ধে চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকা ও বরিশাল মহানগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ। আসামীদের আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করে পুলিশ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm