নিজামের পরামর্শে মিরসরাইয়ের অনেক উন্নয়ন কাজ করেছি—ইঞ্জিনিয়ার মোশাররফ

বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, “মরহুম সাংবাদিক নিজাম আমার খুব কাছের ছিলো। এলাকার নানা উন্নয়নের পরামর্শ নিয়ে সে আমার কাছে আসতো। তার পরামর্শ নিয়ে আমি মিরসরাইয়ের অনেক উন্নয়ন কাজ করেছি।”

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মিরসরাই উপজেলা অডিটোরিয়ামে মিরসরাইয়ের সাংবাদিকতার বাতিঘরখ্যাত মরহুম সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন

এসময় তিনি আরো বলেন, “সাংবাদিক নিজামের সাথে আমার অনেক স্মৃতি আছে। তার স্মৃতির প্রতি আমি শ্রদ্ধা নিবেদন করছি এবং তার বিদেহি আত্মার মাগফেরাত কামনা করছি। আমি সবসময় তার পরিবারের পাশে থাকবো।”

৮০’র দশকে মিরসরাইয়ের স্থানীয় সাংবাদিকতার পুরোধা নিজাম উদ্দিনের নাগরিক শোক সভায় সভাপতিত্ব করেন মিরসরাই উপজেলা নাগরিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক নুরুল আফছার, স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব এনায়েত হোসেন নয়ন। প্রধান সমন্বয়কারী এনায়েত হোসেন মিঠু ও যুগ্ম মহাসচিব আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সরওয়ার। বিশেষ অথিথি হিসেবে বক্তব্য রাখেন, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, বিজিএমইএ এর পরিচালক লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সমাজসেবক স্বপন চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, নাগরিক কমিটির কো চেয়ারম্যান সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর, আলহাজ্ব সেলিম উদ্দিন, জাফর উদ্দিন, পার্টেক্স গ্রুপের নির্বাহী পরিচালক নুরুন নবী আজাদ, মজহারুল হক উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্যা চৌধুরী, নাগরিক কমিটির যুগ্ম মহাসচিব সাংবাদিক নুরুল আলম, বিপুল দাশ, নির্বাহী সদস্য সাংবাদিক এম মাঈন উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু প্রমুখ।

এদিন সকাল ১১টা থেকে শুরু হওয়া নাগরিক শোক সভায় শোক বহিতে মন্তব্য ও স্বাক্ষর, কালো ব্যাচ ধারণ ছাড়া মরহুম সাংবাদিক নিজাম উদ্দিনের বর্ণাঢ্য জীবনের ওপর নির্মিত প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হয়। যা প্রযোজনা করে মিরসরাই উপজেলা নাগরিক কমিটি।

মন্তব্য নেওয়া বন্ধ।