পটিয়া স্কুল মাঠে হবে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন

0

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন আগামী ২৮ মে পটিয়া আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। আসন্ন কমিটিতে সভাপতি পদের জন্য ১৩ জন ও সাধারণ সম্পাদক পদের জন্য ৪২ জনের আবেদন জমা পড়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী।

এ উপলক্ষে জেলা যুবলীগের কার্যালয়ে সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পার্থ সারথি চৌধুরী’র সঞ্চালনায় বুধবার বিকেলে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আরো বক্তব্য রাখেন কার্যকরী কমিটির সদস্য ও বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সভায় সম্মেলন সফল করতে জেলা, উপজেলা ও পৌরসভা পর্যায়ের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ১০টি উপ কমিটি করা হয়েছে।

এ কমিটিতে দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সোলায়মানকে করা হয়েছে যুগ্ম আহবায়ক।

দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুবলীগকে কলঙ্কমুক্ত, দুর্নীতি-অনিয়ম মুক্ত, বেচাকেনা মুক্ত করার জন্য সম্মেলনের আয়োজন করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ কমিটি দীর্ঘদিন থাকা ঠিক নয়। কিন্তু কেন্দ্র থেকে এ ব্যাপারে উদ্যোগ নেওয়া না হলে অধীনস্থ কমিটির নেতাদের কিছুই করার থাকে না।

এসময় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক দিদারুল ইসলাম চৌধুরী জানান, প্রতিটি সংগঠনের চালিকাশক্তি হচ্ছে তৃণমূল। জেলা যুবলীগের সম্মেলনের উদ্দেশ্য তৃণমূল বা ওয়ার্ড পর্যায়ে যুবলীগের পরিচ্ছন্ন নেতাদের তুলে আনা ও সাংগঠনিক ভিত শক্তিশালী করা।

প্রায় ১২ বছর আগে তৎকালীন যুবলীগ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক ও সাধারণ সম্পাদক মির্জা আজম ২০১০ সালের অক্টোবরে ৭১ সদস্যবিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm