পড়ালেখার মানের কারনে প্রাথমিক ছেড়ে বিকল্প খুঁজছে শিক্ষার্থীরা- ব্যারিস্টার আনিস

0

প্রাথমিক বিদ্যালয়গুলোর পড়ালেখার মান সঠিক না থাকায় ছাত্রছাত্রীরা ঝুঁকছে কিন্টারগার্ডেন কিংবা মাদ্রাসার দিকে। সরকার যথাযথ সুযোগ-সুবিধা দেওয়ার পরও প্রাথমিক বিদ্যালয়গুলোর এমন অবস্থা দুঃখজনক।

রবিবার (২৭মার্চ) সকালে হাটহাজারী উপজেলার ছিপাতলী ঈদগাহ উচ্চ বিদ্যালয় ও কলেজের ভবন উদ্বোধন, নুর আহম্মদ স্মৃতি বৃত্তি প্রদান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযােগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (এম.পি)। তিনি প্রাথমিক স্তরে পড়ালেখার মান বাড়াতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নুরুল ইসলাম পারভেজ এর সঞ্চালনা করেন। এছাড়াও অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নির্বাচন কমিশনার ও সচিব মুহাম্মদ আবদুল মোবারক।

স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মতিউর রহমানের স্বাগত বক্তব্যের শুরু অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সাবেক সভাপতি ও হাটহাজারী কলেজের সাবেক অধ্যক্ষ ফরিদ আহমেদ, বিদ্যালয়ের সাবেক সভাপতি অ্যাডভোকেট মঈন উদ্দীন, সাবেক সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, ছিপাতলী ইউপি চেয়ারম্যান নুরুল আহসান লাভু, গুমান মর্দন ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, নাঙ্গলমোড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হারুনুর রশিদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আজিজুল ইসলাম চৌধুরী, মোঃ নুরুল আমিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের দাতা সদস্য মোঃ ইয়াছিন দুলালের সৌজন্যে বিদ্যালয় ও কলেজের কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয়, তৃতীয় প্রতিযোগীদের পুরস্কার প্রদান করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm