পাহাড়তলী বাজারে চিনির অবৈধ মজুদ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম নগরীর অন্যতম পাইকারী বাজার পাহাড়তলী বাজারে গোপন সংবাদের ভিত্তিতে দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৬১ বস্তা চিনি পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অবৈধভাবে চিনি মজুদ করার অপরাধে ফারুক ট্রেডিংকে ৫০ হাজার এবং উত্তরবঙ্গ ট্রেডিংকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে অভিযান পরিচালানা করা হয় বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহাকারী পরিচালক নাসরিন আক্তার। এসময় বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেনও উপস্থিত ছিলেন।

নাসরিন আক্তার বলেন, ফারুক ট্রেডিং ও উত্তরবঙ্গ ট্রেডিংয়ের মূল্য তালিকায় চিনি ছিল না। কিন্তু আমাদের কাছে তথ্য ছিল তাদের গুদামে চিনি আছে। আমরা চিনির বিষয় জিজ্ঞেস করলে তারা এমন ভাব করেন যেন চিনির কথা প্রথম শুনেছেন। তাদের মূল্য তালিকায় চাল, ডাল, আটা-ময়দা ছিল। পরে আমরা গুদামে গিয়ে একটিতে ১৮১ বস্তা এবং অপরটি ৮০ বস্তা চিনি পেয়েছি।

তিনি আরও বলেন, ১৯ তারিখ চিনি গুদামজাত করার পরও সাত দিনে দুটি প্রতিষ্ঠানের বিক্রি তালিকায় দেখা গেছে মাত্র ৫ থেকে ৭ বস্তা চিনি বিক্রি করেছে। মূল্য তালিকায় চিনি না রাখা এবং বিক্রি না করায় তাদের গুদামজাতের মনোভাব স্পষ্ট হয়েছে। এই অপরাধে তাদের জরিমানা করা হয়েছে। চিনিগুলো স্বাভাবিকভাবে বিক্রি করতে বলা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

মন্তব্য নেওয়া বন্ধ।