পিনাকল চার্টার্ড স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

0

বর্ণিল আয়োজন ও উৎসবমুখর পরিবেশে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পিনাকল চার্টার্ড স্কুল এন্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী নগরীর হিলভিউ ফরেস্ট একাডেমি মাঠে অনুষ্ঠিত হয়। সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন, শপথ পাঠ এবং বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন।
ফিতা কেটে ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ কাজল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সোলায়মান খান মাসুম, ভাইস চেয়ারম্যান মাহফুজুর রহমান, সেক্রেটারি আনোয়ার সিদ্দিক চৌধুরী এবং অধ্যক্ষ শাহীন আলমসহ প্রতিষ্ঠানের অন্য শিক্ষকবৃন্দ।
উদ্বোধন পর্বের প্রধান অতিথি খেলাধুলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বেশি বেশি করে খেলাধুলার পরামর্শ দেন।

মার্চ পাস্ট ও দলগত ডিসপ্লের পর বিভিন্ন ক্রীড়া ইভেন্টের মধ্যে ছিল, চকলেট দৌড়, ফ্রগ জাম্প, রিলে দৌড়, লং জাম্প, স্কিপিং, কক ফাইট, বেলুন ফুটানো, বিস্কুট খেলা, সুঁই-সূতা দৌড়, মার্বেল-চামচ দৌড়, বল কালেকশন, যেমন খুশি তেমন সাজো, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অফিস সহকারী ও অভিভাবকদের জন্য হাঁড়ি ভাঙা, স্টাম বোল্ট আউট, চেয়ার খেলা, বেলুন ফুটানো প্রভৃতি।

প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক ও ইভেন্ট পরিচালক মোহাম্মদ ইসহাক এর তত্ত্বাবধানে নজরুল, তিতুমীর এবং জয়নুল হাউজে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নেয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিকালে পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি ও চ্যানেল আইয়ের চট্টগ্রাম বিভাগীয় প্রধান চৌধুরী ফরিদ।
তিনি বলেন, শিক্ষার্থীদের যোগ্য ও মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে ধরাবাঁধা পড়াশোনার বাইরে ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে।

শেষ পর্বে বিজয়ী টিম নজরুল হাউজের নাম ঘোষণা করে সব শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীদের পক্ষ হতে প্রতিষ্ঠানের এই আয়োজনে উপস্থিত অভিভাবক ও অভ্যাগত সুধীজনদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহীন আলম।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm