পেঁয়াজের বাজারে অভিযান, আনোয়ারা-কর্ণফুলীতে জরিমানা অর্ধলক্ষাধিক

পেঁয়াজের মূল্য, মজুদ পর্যবেক্ষণ ও পাইকারি থেকে খুচরা বাজার নিয়ন্ত্রণে চট্টগ্রামের আনোয়ারা ও কর্ণফুলী প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুই উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে।  

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত আনোয়ারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. ইশতিয়াক ইমন আনোয়ারার চাতরী চৌমুহনী বাজার, বন্দর কমিউনিটি সেন্টারে ব্যবসায়ীদের ৪১ হাজার টাকা জরিমানা করেন৷ এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ্ আল মুমিন বারখাইন ইউনিয়নের হাজির হাট, বাদামতল, তৈলারদ্বীপ সরকার হাট, বরুমছড়া রাস্তার মাথা, সৈয়দ কুচাইয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ১২ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে কর্ণফুলী নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) পীযুষ কুমার চৌধুরী উপজেলার শিকলবাহা ইউনিয়নের কলেজ বাজার, ব্রিজঘাট ও মাষ্টারহাট এলাকায় পেঁয়াজের মূল্য, মজুদ পর্যবেক্ষণ ও বাজার নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি দোকানে মূল্য তালিকা না থাকায় এক দোকানিকে ২ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় তিনি সরকার নির্ধারিত মূল্যে দ্রব্য বিক্রির জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন এবং অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

আনোয়ারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. ইশতিয়াক ইমন বলেন, পেঁয়াজের মূল্য ও মজুদ পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের নেতৃত্বে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। বাজারে জরিমানার পাশাপাশি তাদেরকে সর্তক করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।  

মন্তব্য নেওয়া বন্ধ।