পৈত্রিক সম্পত্তির বিরোধে চাচাকে হত্যা, ৩৪ বছর পর ভাতিজা গ্রেপ্তার

চট্টগ্রামের হাটহাজারীতে পৈত্রিক সম্পত্তির ভাগ-বন্টন নিয়ে পারিবারিক অশান্তি ও দ্বন্দ্বের জেরে ৩৪ বছর আগে আপন চাচাকে হত্যার দায়ে বশির আহাম্মদ (৫৫) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১৯ মে) রাঙ্গামাটির মুসলিম পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতত আসামি হাটহাজারীর চরিয়া এলাকার নুর আহম্মেদের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে এলাকা ছেড়ে আত্মগোপনে ছিলেন।

র‌্যাব জানায়, ১৯৮৯ সালের ১৩ ফেব্রুয়ারি বশির আহাম্মদ তার চাচা মকবুল হোসেনকে (২৫) ছুরিকাঘাতে নৃশংসভাবে হত্যা করে। ঘটনার পরদিন ১৪ ফেব্রুয়ারি নিহতের স্ত্রী বাদী হয়ে বশির আহাম্মদ এবং আরও ৭-৮ জনকে আসামি করে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে আসামির অনুপস্থিতিতে ১৯৯২ সালের ১৯ নভেম্বর মামলায় প্রধান আসামি বশির আহাম্মদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। দীর্ঘদিন ধরে না কোন হদিস না মিললেও এবার র‌্যাবের হাত থেকে রেহাই হয়নি তার।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, চাচাকে হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ৩৪ বছর যাবৎ চট্টগ্রাম ও রাঙ্গামাটি জেলাসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকার পর এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে সবকিছু স্বীকার করেছে। তার বিরুদ্ধে পরেবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।