প্রকাশিত হলো চবি ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল

সামাজিক যোগাযোগ মাধ্যমে নানামুখী আলোচনা-সমালোচনার আগুনে চবি কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দীর ঘি ঢালার পর অবশেষে প্রকাশিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল।

সোমবার (২২ মে) বেলা সাড়ে ১১ টায় ফলাফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল। ভর্তি পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল দেখা যাচ্ছে।

জানা গেছে, ফলাফল চবির ভর্তিবিষয়ক ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফলাফল (https://admission.cu.ac.bd/) দেখা যাচ্ছে। পরীক্ষার্থীরা নিজ নিজ আইডিতে লগইন করে ফলাফল দেখতে পারবেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজেও ফলাফল প্রকাশ করা হয়েছে।
সেখানে দেওয়া গুগল ড্রাইভ লিংক থেকে ডাউনলোড করে ফলাফল দেখা যাবে। ফলাফল দেখতে এখানে ক্লিক করুন। পাশাপাশি (https://ictcell.cu.ac.bd/result22-23/) লিংক থেকেও ফলাফল দেখা যাবে।

এর আগে গত ১৬ ও ১৭ মে বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। দু’দিনে চার শিফট মিলিয়ে মোট ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উপস্থিত ছিলেন। ‘এ’ ইউনিটে ৭৪ হাজার ৭০৪ পরীক্ষার্থী আবেদন করলেও ৫৯ হাজার ৬০৯ জন ভর্তি পরীক্ষায় অংশ নেন।

প্রসঙ্গত, এ ইউনিটের ফলাফল প্রকাশের একদিন আগে চবির বিশ্ববিদ্যালয়ের মার্কশীট শাখায় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী রোববার নিজের ছেলের ফলাফল জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন। সে বিষয়ে চট্টগ্রাম খবরে সংবাদ প্রকাশের পর দেশব্যাপি সমালোচনার ঝড়া ওঠে। তার একদিন পরই ফলাফল ঘোষণা করলো কর্তৃপক্ষ।

মন্তব্য নেওয়া বন্ধ।