প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন কাজী মোজাম্মেল হক

প্রতীক বরাদ্দের পর থেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা। উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠের বাইরে থাকা আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি (আনারস প্রতীক) কাজী মোজাম্মেল হকও।

শুক্রবার (১৭ মে) দুপুরে তার নির্বাচনী এলাকা বারশত ইউনিয়নের সিইউএফএল হাউজিং কলোনীতে জুমার নামাজ শেষে নেতাকর্মীদের সঙ্গে যোগ দেন প্রচারণায়। এ সময় ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন তিনি।

আনারস প্রতীকে ভোট চেয়ে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন এবং ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করার অনুরোধও জানান এই প্রার্থী। তার ভাষ্য, সবধরণের ভয়ভীতি উপেক্ষা করে দুর্নীতি মুক্ত উপজেলা বিনির্মাণে ভোট প্রয়োগের বিকল্প নেই। ভোট প্রয়োগের ভোটারদের উজ্জীবিত করেন আনারস প্রতীকের প্রার্থী কাজী মোজাম্মেল হক।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানিয়েছে, ২৯ মে আনোয়ারার ১১টি ইউনিয়নের ৭৪টি ভোট কেন্দ্রে ব্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় ২ লাখ ৩৩ হাজার ১০৯ জন ভোটার সংখ্যা রয়েছে। এরমধ্যে ১ লাখ ২৩ হাজার ৮৮৮জন পুরুষ এবং ১ লাখ ৯ হাজার ২২১জন মহিলা ভোটার। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আনোয়ারা সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, “নির্বাচন নিয়ে উপজেলা জুড়ে উৎসবের মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রার্থীদেরকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে যেন কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকেও সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন।”

মন্তব্য নেওয়া বন্ধ।