প্রতিদিন শতাধিক মানুষকে ইফতার করাচ্ছেন চবি শিক্ষক রেজাউল করিম

0

পবিত্র মাহে রমজানে প্রতিদিন শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক রেজাউল করিম। গত ১৮ এপ্রিল থেকে সামাজিক সংগঠন ‘এসো মানুষের জন্য কিছু করি’ সংগঠনের আয়োজনে এসব ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

রেজাউল করিম বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক।

শুক্রবার (২২ এপ্রিল) ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন এসডিজি ইয়ুথ ফোরামের সভাপতি নোমান উল্লাহ বাহার, বিশিষ্ট সমাজ কর্মী নেসার আহমেদ খান, লেখক আব্দুল্লাহ মজুমদার প্রমুখ।

এ বিষয়ে রেজাউল করিম চট্টগ্রাম খবরকে বলেন, দেশে গত দুইবছর করোনা মহামারির পাশাপাশি রমজানেও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর নির্দেশে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। প্রত্যেক সামর্থ্যবান মানুষ পাশে দাঁড়ালে অসহায় মানুষের আর সমস্যা হবে না। রমজানের মাসজুড়ে অসহায় মানুষের ইফতার সামগ্রী বিতরণ চলবে। এছাড়া ঈদের আগে এসব মানুষের জন্য ঈদ উপহার সামগ্রীও দেওয়া হবে। সমাজের নানা শ্রেণি-পেশার অসহায় মানুষের জন্য নিজেদের সামর্থ্য অনুযায়ী সহযোগিতা অব্যাহত রাখারও আশা ব্যক্ত করেন তিনি।

এর আগে গত দুই বছর করোনাকালীন সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছিল “এসো মানুষের জন্য কিছু করি” নামে এই সংগঠনটি। সংগঠনটি থেকে বিশ্বিবদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থী ও নিম্ন আয়ের মানুষদের সহায়তা প্রদান করা হয়।
পরে সংগঠনটি দাঁড়ায় চট্টগ্রাম নগরীর ফুটপাতে বসবাস করা অসহায় মানুষদের পাশে। তীব্র শীতে যখন পথের ধারে মানুষগুলো কাঁপছিলো তখন পথে পথে ঘুরে অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে “এসো মানুষের জন্য কিছু করি” ফাউন্ডেশনটি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm