প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণিল চট্টগ্রাম নগর ছাত্রলীগ

0

বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণে ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে মহানগর ছাত্রলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শোভাযাত্রা ও কেক কাটাসহ নানা কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ।

হাতে জাতীয় ও সংগঠনের পতাকা নিয়ে বিভিন্ন থানা-ওয়ার্ড এবং কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে নগরীর সিআরবির শিরিষতলায় জমায়েত হন। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমু জাতীয় পতাকা এবং সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের সূচনা করেন।

ইমরান আহাম্মেদ ইমুর সভাপতিত্বে ও জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় শিরিষতলার মুক্তমঞ্চে আলোচনা সভায় বক্তব্য রাখেন— নগর ছাত্রলীগের সহ-সভাপতি তালেব আলি, ইয়াছিন আরাফাত কচি, শাহীন মোল্লা, নোমান চৌধুরী, রুমেল বড়ুয়া রাহুল, যুগ্ম সাধারণ সম্পাদক রনি মির্জা ও সুজন বর্মন, সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু, খোরশেদ আলম মানিক ও শওকত আলি রনিসহ প্রমূখ নেতৃবৃন্দ।

সভায় ইমরান আহাম্মেদ ইমু বলেন, ‘অসাম্প্রদায়িক জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার ধারণা মাথায় রেখে দেশভাগের পরপরই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। মহান মুক্তিযুদ্ধসহ জাতীয় সব আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেওয়া ছাত্রলীগের চলার পথ কখনোই মসৃণ ছিল না। বঙ্গবন্ধুর আদর্শের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ছাত্রলীগের নেতাকর্মীরা জীবন দিতে প্রস্তুত। বঙ্গবন্ধুর আদর্শের সঙ্গে ছাত্রলীগ কখনোই আপস করবে না।’

এমন বর্ণাঢ্য আয়োজন নিকট অতীতে হয়নি দাবি করে জাকারিয়া দস্তগীর বলেন, ‘চট্টগ্রাম নগরীর বিভিন্ন কলেজ, থানা ও ওয়ার্ডে আমরা নতুন কমিটি গঠন করেছি। বিভিন্ন মহলের অযাচিত হস্তক্ষেপ, বাধার পরও সুন্দরভাবে কমিটি গঠন হয়েছে এবং কার্যক্রম চলছে। তৃণমূলের নেতাকর্মীদের এই প্রাণচাঞ্চল্য প্রমাণ করে নতুন কমিটি হওয়ায় অতীতের যে কোনো সময়ের তুলনায় চট্টগ্রাম নগরীতে ছাত্রলীগ এখন অনেক বেশি সক্রিয়। নেতাকর্মীরাও অনেক বেশি চাঙ্গা।

সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালী সিআরবির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও হাজী মুহাম্মদ মহসিন কলেজ, চট্টগ্রাম কলেজসহ নগরীর প্রায় কলেজ, থানা ও ওয়ার্ডে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানমালা আয়োজন করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm