প্রত্যাশী লিগ্যাল এইডের শুভ সূচনা

স্বনামধন্য বেসরকারী উন্নয়ন সংস্থা ‘প্রত্যাশী’র উদ্যোগে আইনী সেবামূলক কার্যক্রম ‘লিগ্যাল এইড’র শুভ সূচনা হলো। এ উপলক্ষে নির্বাচিত প্যানেল আইনজীবিদের সমন্বয়ে প্রত্যাশী’র নবগঠিত হিউম্যান রাইটস্ এন্ড লিগ্যাল এইড বিভাগ কর্তৃক দুইদিনব্যাপী PANEL LAWYER’S ORIENTATION আয়োজন করা হয়।

সংস্থার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত কর্মসূচি উদ্বোধন করেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মিসেস মনোয়ারা বেগম। সংস্থার পরিচালক (কর্মসূচি) সৈয়দ শহীদ উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্টানে মূখ্য আলোচক ছিলেন লিগ্যাল এইড বিশেষজ্ঞ, জাতীয় পর্যায়ের কনসালটেন্ট ও সুপ্রিম কোর্ট এডভোকেট মোঃ তাজুল ইসলাম। ওরিয়েন্টেশনে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি হতে নির্বাচিত বিভিন্ন প্যানেল আইনজীবিগণ অংশগ্রহন করেন।

এ উপলক্ষে এদিন পূর্বাহ্নে সিনিয়র ম্যানেজমেন্ট টীমের এক বিশেষ সভা অনুষ্টিত হয় এবং এতে লিগ্যাল এইড কার্যক্রম ব্যবস্থাপনা বিষয়ক প্রয়োজনীয় নীতিনির্ধারণ নিয়ে আলোচনা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার সহকারি পরিচালক (প্রশিক্ষণ) মোঃ সেলিম, সহকারি পরিচালক (অর্থ) শফিউল বাশার, ব্যবস্থাপক (নিরীক্ষণ) মাজেদুল ইসলাম, ব্যবস্থাপক (মানবসম্পদ) ওসমান গণি শিকদার, সমন্বয়কারি (রিসার্স এন্ড পাবলিকেশন) তানভীরুল ইসলাম, সিমস প্রজেক্ট ম্যানেজার সূফি মনি, মানবসম্পদ কর্মকর্তা আদিব আল রুমাইয়াহ প্রমূখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্থার লিগ্যাল অফিসার এডভোকেট হাসনাত হায়দার ইহাদ। প্রাথমিকভাবে চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার হত-দরিদ্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও দলিত শ্রেণীর মানুষকে বিনামূল্যে উক্ত আইনী সহায়তা প্রদান করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।