প্রবাসীর উদ্যোগে সন্দ্বীপে নির্মাণ হচ্ছে বয়স্ক পুনর্বাসন কেন্দ্র

0

চারদিকে সাগর বেষ্টিত চট্টগ্রাম জেলার একটি দ্বীপ সন্দ্বীপ। দেশের রেমিট্যান্সে বিশেষ অবদান রাখার পাশাপাশি এই দ্বীপের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন ঘটিয়েছেন প্রবাসীরা। দ্বীপের যে কোন মানবিক কাজে এগিয়ে আসেন এই দ্বীপের হাজারো মানবিক প্রবাসী।

সন্দ্বীপে এই প্রথম ভিন্ন একটি উদ্যোগ নিয়েছেন দুবাই প্রবাসী ওমর ফারুক। সন্দ্বীপ গাছুয়া ৪ নম্বর ওয়ার্ডে ১০ শতক জায়গায় বয়স্ক পুনর্বাসন কেন্দ্র নির্মাণের জন্য ইতোমধ্যে মাটি কাটার কাজের শুরু করেছেন।

এ বয়স্ক পুনর্বাসন কেন্দ্র নির্মাণের উদ্যোগের বিষয়ে ওমর ফারুক চট্টগ্রাম খবরকে বলেন, যে সকল মানুষ নিঃসন্তান বা সন্তান হয়েও মারা গেছেন অথবা জীবন চলার পথে বিবাহ বন্ধনে আবদ্ধ হননি তাদের মধ্যে যারা একান্ত কষ্টকর অবস্থায় জীবন যাপন করছেন তাদের তরে স্থায়ীভাবে থাকার জন্য এই উদ্যোগ। প্রাথমিক ভাবে ২০টি থাকার আসন সংখ্যা থাকবে।

তিনি আরও বলেন, বর্তমানে মাটি কাটার কার্যক্রমে যে কোন প্রবাসী ও দেশে থাকা মানবিক মানুষ চাইলে সহযোগিতা করতে পারবেন।

ভবিষ্যতে এ পুনর্বাসন কেন্দ্র কিভাবে পরিচালিত হবে জানতে চাইলে তিনি বলেন, এ প্রকল্পের জন্য ১০ শতক জায়গা আমি রেজিস্ট্রি করে দিচ্ছি। বিল্ডিং এবং থাকার ব্যবস্থা করে দিব। মাসিক খরচের জন্য আমি ৩০ থেকে ৪০ হাজার টাকা যোগান দিব। অন্যান্য খরচের জন্য একটা মানবিক ফান্ড গঠন করা হবে, যে কোন মানবিক মানুষ সেখানে সহায়তা করতে পারবেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm