প্রবীণ সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী আর নেই

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও প্রবীণ সাংবাদিক এবং দৈনিক যায়যায়দিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান হেলাল উদ্দিন চৌধুরী (৬৮) আর নেই। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে তিনি চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজার সদর হসপিটালে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

কক্সবাজারে অনুষ্ঠিত যায়যায়দিনের প্রতিনিধি সম্মেলনে অংশ নেওয়া হেলাল উদ্দিন চৌধুরী অনুষ্ঠান চলাকালে বুকের ব্যথা অনুভব করলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। প্রথমে সিসিইউতে এবং পরে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসকরা তাকে সুস্থ করার চেষ্টা করেন। সব চেষ্টা ব্যর্থ করে তিনি দুনিয়ার মায়া ত্যাগ করেন।

কক্সবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান বলেন, প্রবীণ সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরী সাহেব আজ দুপুর ১২.৩৮টায় আমাদের হসপিটালের জরুরী বিভাগে আসেন বুকের ব্যথা নিয়ে। জরুরী বিভাগে ইসিজি করে তাঁর মেসিভ হার্ট অ্যাটাক পাওয়া যায়। সঙ্গে সঙ্গে জরুরী বিভাগ থেকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাঁকে সদর হসপিটালে ভর্তি দেয়া হয়। তখন তাঁর প্রেসার ছিল ৮০/৫০।
আমাদের চিকিৎসকগণ সর্বোচ্চ সামর্থ দিয়ে উনার চিকিৎসা চালিয়ে নিয়েছেন। ইন্টিউবেশনও করেছেন। কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীকে কার্ডিয়াক কনসালটেন্ট, আইসিইউ কনসালটেন্টসহ কক্সবাজারের সিনিয়র চিকিৎসকদের বোর্ডের অধীনে চিকিৎসা দেওয়া হয়। হার্টের রক্ত সঞ্চালন উন্নতি করার পর সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় আবার তার হাট অ্যাটাক হয়। দ্বিতীয় হার্ট অ্যাটাকেই মৃত্যুর কোলে ঢলে পড়েন প্রবীণ এই সাংবাদিক।

অগ্রজ সাংবাদিক হেলাল উদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামের সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।