গোলাপের শুভেচ্ছায় সিক্ত প্রবীণরা

মিরসরাইয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

0

লুঙ্গি,পাঞ্জাবির সাথে মাথায় টুপি পরিহিত একদল প্রবীণ। কেউ কেউ আবার পরেছেন শার্ট-প্যান্ট।চেহারায় বয়সের চাপ স্পষ্ট। তাদের সকলের হাতে লাল গোলাপ।দেখে মনে হবে কোন এক বিরাট সংবর্ধনার আয়োজন।তবে এটি কোন সংবর্ধনা অনুষ্ঠান নয়, তবে তার চেয়ে কমও নয়! আজ আন্তর্জাতিক প্রবীণ দিবস। আর এই দিনে প্রবীণদের ভালোবাসায় সিক্ত করতে এামন আয়োজন করা হয়েছে চট্টগ্রামের মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়ন পরিষদে।

শনিবার (১ অক্টোবর) সকাল ১১ টার দিকে মঘাদিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টারের উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হয়। আর এমন উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে এলাকাবাসীর।

অনুষ্ঠানে প্রবীণদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করে চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার। তিনি বলেন, “প্রবীণদের অভিজ্ঞতা নবীনদের জীবনে কাজে লাগাতে হবে। আামাদের উচিত শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষাথীদেরকে প্রবীণ অধিকার বিষয়ে জানানো; জাতীয় প্রবীণ নীতিমালা সম্পর্কে জানানো।”

তিনি বলে, “প্রবীণ দিবসের অনুষ্ঠানে শুধু প্রবীণ নয় নবীদের অংশগ্রহণও থাকতে হবে। কেননা নবীনদের মানবিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন না হলে প্রবীণদের অধিকার সুনিশ্চিত হবে না। তাই প্রবীণ দিবস নবীন ও প্রবীণ উভয়ের অংশগ্রহণে আগ্রহী করতে হবে।”

মঘাদিয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী নুর হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিজামপুর কলেজের সাবেক অধ্যাপক আতিকুর রহমান খাঁন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. শাহ আলম, সদস্য মাস্টার শাহ আলম,মঘাদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশর লাতুমিয়া, বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. নুরুল ইসলাম, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হোসেন ও ইউনিয়ন পরিষদের মেম্বারসহ কর্মকর্তাগণ ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm