ফটিকছড়ি-অক্সিজেন রুটে সোমবার থেকে চলবে এসি বাস

0

ফটিকছড়ি-অক্সিজেন রুটে প্রথমবারের মতো চালু হচ্ছে শীততাপ নিয়ন্ত্রিত (এসি) বাস সার্ভিস ‘চট্টলা চাকা এক্সপ্রেস’।

শনিবার (২১ মে) চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করে বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ শাহ জাহান জানান, তীব্র গরম ও যাত্রীদের চাহিদার কথা ভেবে এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, যাত্রীদের দীর্ঘদিনের দাবি ছিল এ সড়কে এসি বাস চালানোর। চট্টগ্রাম ফটিকছড়ি-নাজিরহাট-খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির তত্ত্বাবধানে প্রথম পর্যায়ে ৪টি বাস চলবে এই সড়কে।

তিনি আরো জানান, হাটহাজারী-ফটিকছড়ি এ সড়কে বেপরোয়াভাবে লাইসেন্সবিহীন সিএনজি চালিত অটোরিক্সা ও মোটরসাইকেল অবাধে চলাচলের কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। তাই যাত্রীদের নিরাপত্তা ও স্বস্তিতে নির্ভয়ে ভ্রমণের জন্য আমরা ‘চট্টলা চাকা এক্সপ্রেস’ নামে এসি বাস সার্ভিস চালু করতে যাচ্ছি। প্রথমিকভাবে আমরা বিএরটিএ থেকে অনুমোদিত চারটি এসি বাস চালু করবো ফটিকছড়ি-অক্সিজেন রুটে।

এসি বাস গুলো টিকিটের মাধ্যমে নির্দিষ্ট কাউন্টার থেকে সকাল ৭ টা থেকে ছাড়া হবে এবং কাউন্টার ছাড়া কোথাও থামবে না। ভাড়ার বিষয়টি আমরা উদ্বোধনের দিন আলোচনা করে জানিয়ে দেবো বলে জানান শাহ জাহান।

আগামী সোমবার ২৩ মে সকালে ফটিকছড়ি বাস স্ট্যান্ড মুক্তিযোদ্ধা চত্ত্বরে এ সার্ভিসটি উদ্বোধন করবেন ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ও চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm