ফুটবল বিশ্বকাপ— চট্টগ্রাম থেকেই গেলো সাড়ে ৬ লাখ টি-শার্ট

0

বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপে বাংলাদেশ খেলতে না পারলেও দেশের তৈরি টি-শার্ট যায় মর্যাদাপূর্ন এই আসরে। আগামী নভেম্বরে কাতার বিশ্বকাপে ফুটবল ভক্তদের জন্য চট্টগ্রামের সনেট টেক্সটাইলে তৈরি হয়েছে সাড়ে ছয় লাখ টি-শার্ট।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ফিফার লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানটিকে টি-শার্ট বুঝিয়ে দিয়েছে সনেট টেক্সটাইল। বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন সনেট টেক্সটাইলের পরিচালক গাজী মোহাম্মদ শহীদুল্লাহ।

তিনি বলেন, ফিফার লাইসেন্সপ্রাপ্ত রাশিয়ান এক বায়ারের মাধ্যমে আমরা সাড়ে ছয় লাখ টি-শার্টের অর্ডার পেয়েছিলাম। গত সপ্তাহে তিন লাখ বুঝিয়ে দিয়েছি। বাকীগুলো আজ শিপমেন্ট হয়েছে।

বিজিএমইএ’র পরিচালক মো. মহিউদ্দিন চৌধুরী বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান ফিফা বিশ্বকাপের টি-শার্টের কাজ করছে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এর আগে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ, ২০২০ ইউরো কাপ, অলিম্পিক গেমসসহ বিভিন্ন মর্যাদাপূর্ণ ক্রীড়া আসরের টি-শার্ট বাংলাদেশে প্রস্তুত হয়েছে।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপের পোশাকপণ্য সরবরাহে অনেকের মতো রাশিয়ার একটি বিখ্যাত ক্রীড়াসামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠানে এবার লাইসেন্স পায়। প্রতিষ্ঠানটি চট্টগ্রামের সনেট টেক্সটাইল লিমিটেডকে সাড়ে ছয় লাখ টি-শার্ট বানানোর কার্যাদেশ দিয়েছিল।

জানা গেছে, আগ্রাবাদে গোসাইলডাঙ্গার সনেট টেক্সটাইল ফিফা বিশ্বকাপের জন্য যে টি-শার্ট সরবরাহ করেছে তার রপ্তানিমূল্য প্রায় ১৫ লাখ মার্কিন ডলার।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm