ফেসবুকে ‘মৃত্যুর দুয়ারে’ লিখে ছাত্রের স্ট্যাটাস, পরে আত্মহত্যা

চট্টগ্রামের আনোয়ারার চাতরী ইউনিয়নে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে মো. সালাহ উদ্দিন (১৬) নামের এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। শুক্রবার (৩ মার্চ) দুপুরে উপজেলার চাতরী ইউনিয়নের ইদ্রিস মাষ্টার বাড়ি এলাকার এ ঘটনা ঘটে।

নিহত সালাহ উদ্দিন চাতরী ইউনিয়নের মৃত নুরুল আলমের পুত্র। সে চাতরী ইউনিয়ন বহুমূখী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে অধ্যয়নরত ছিলো।

স্বজনরা জানান, সালাহ উদ্দিন পড়াশোনার পাশাপাশি বাড়ির পাশে একটি মুদি দোকান করতো। শুক্রবার দুপুরে দোকানের ভেতর থেকে বন্ধ দেখতে পেয়ে অনেক ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ না পাওয়া গেলে ভেন্টিলেটর দিয়ে তাকালে দোকানের ভেতর তার ঝু্লন্ত দেহ দেখা যায়। সকলের সহযোগিতায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ফুফাতো ভাই মোহাম্মদ নয়ন ইকবাল জানায়, দুপুরে এক সঙ্গে আমরা জুমার নামাজ পড়েছি। নামাজ শেষে সে বাড়িতে যায় ভাত খেতে। কিছুক্ষণ পর শুনি সে আত্মহত্যা করেছে। মৃত্যুর একঘন্টা আগে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে ‘মায়া না ভালো থাকতে দেয় না বাঁচতে দেয়, মৃত্যুর দুয়ারে দাঁড়িয়ে দেয়’ লিখে একটি স্ট্যাটাস দেয় সে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাছান বলেন, সালাউদ্দিন নামে এক ছাত্র আত্মহত্যার ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহতের পরিবার ও স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত না করে লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।