বঙ্গবন্ধুর জন্মদিনে ব্যতিক্রমী শিশুমেলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এতিম ও প্রতিবন্ধী ১৬৬ জন শিশু নিয়ে আয়োজন করা হয়েছে ব্যতিক্রমী শিশু মেলা।

শুক্রবার(১৭মার্চ) বিকালে উপজেলার আখতারুজ্জামান চৌধুরী বাবু শিশু পার্কে উপজেলা প্রশাসন এ ব্যতিক্রমী শিশু মেলার আয়োজন করেন। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এতিম খানার এতিম ও প্রতিবন্ধী শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, গান পরিবেশন, খেলাধুলা ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। শিশুদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে উঠেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. ইশতিয়াক ইমন। শিশুদের সঙ্গে কেট কেটে শুরু হওয়া অনুষ্ঠান বিশেষ পুরস্কার ও স্কুল ব্যাগ তুলে দেওয়ার মধ্যদিয়ে শেষ হয়।

ইউএনও মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফেরদৌস হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

মেলায় জিলাপি, আকরি, চিনি সাঁজ, কদমা, চিতই পিঠা, তেলের পিঠা, কুলি পিঠা, খাজা, পোড়াবাড়ির চমচমসহ নানান কিছুর পসরা বসিয়ে আনন্দে দোকান করে তারা। মেলা উপলক্ষে শিশুরা মেতে ওঠে আনন্দে-উল্লাসে। এমন আয়োজন দেখে শিশুদের পাশাপাশি মুগ্ধ অভিভাবকও।

বঙ্গবন্ধুর জন্মদিনে ব্যতিক্রমী শিশুমেলা 1

অভিভাবকরা বলেন, উপজেলা প্রশাসনের এমন আয়োজনকে আমরা সাধুবাদ জানাই। শিশুরা অনেক খুশি হয়েছে। যান্ত্রিক ও প্রতিযোগিতার বাজারে বেড়ে ওঠা শিশুদের মানসিক বিকাশে এমন আয়োজন আরও হওয়া উচিত।

চারপীর আউলিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মৌলানা আবদুল হান্নান বলেন, সত্যিই এটি একটি ব্যতিক্রমী আয়োজন। শিশুরাই আমাদের ভবিষ্যৎ। মেলায় আনন্দ-উল্লাসে মেতে ওঠেছে শিশুরা। শিশুদের পাশাপাশি মুগ্ধ অভিভাবকও। আয়োজনের জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।

ইউএনও মো. ইশতিয়াক ইমন বলেন, বন্ধুত্বপূর্ণ ও ভালোবাসার সম্পর্ক সৃষ্টির লক্ষ্যে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে শিশু মেলার আয়োজন করেছি। আজকের বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

বঙ্গবন্ধুর জন্মদিনে ব্যতিক্রমী শিশুমেলা 2

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান, বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক, চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ, চারপীর আউলিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মৌলানা আবদুল হান্নান। শিশু দিবসের শিশু মেলায় অংশগ্রহণ করা শিশুদের মাঝে আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছিল। এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

মন্তব্য নেওয়া বন্ধ।