বঙ্গোপসাগরে লবণবাহী ৫ ট্রলার ডুবে নিখোঁজ ১, উদ্ধার ২৪

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে লবণবাহী ৫টি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে ২৪ মাঝিকে উদ্ধার করে নিরাপদে উপকূলে নিয়ে আসা হলেও এখনও নিখোঁজ রয়েছেন নেছার আলী (২৮) নামে এক শ্রমিক।

রবিবার(১৯ মার্চ) সকালে রায়পুর ইউনিয়নের খোর্দ্দগহিরা ছিপাতলী ঘাট এলাকায় এ দূর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে গহিরা নৌ পুলিশের ইনচার্জ আবদুল খালেক বলেন, নিখোঁজ নেছার বাঁশখালী উপজেলা ছনুয়া ইউনিয়নের রহমানের বাড়ির নাগু মিয়ার পুত্র। সে এমবি জাহাঙ্গীর নামে বাঁশখালীর একটি ট্রলারের শ্রমিক।

ট্রলারের মালিক কুতুবদিয়া এলাকার বাসিন্দা আবুল কাশেম বলেন, এমভি আল্লাহর দান নামের ট্রলারটি ৬৪ মেট্রিকটন লবণ নিয়ে কুতুবদিয়া থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একই সাথে কুতুবদিয়ার ৩টি, মহেশখালীর ১টি ও বাঁশখালী ১টিসহ ৫টি ট্রলার গহিরা উপকূলে ডুবে যায়। আমার ডুবে যাওয়া ট্রলারের মূল্য ২০ লাখ টাকা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দা আবদুল আজিজ টিপু বলেন, খারাপ আবহাওয়ার কারণে রবিবার সকাল থেকে সাগরে বাতাস ও ঢেউ বেশি ছিল। এসময় লবণবাহী ৫টি ট্রলার চোখের সামনে মুহূর্তের মধ্যে ডুবে যায়। স্থানীয়রা নৌকা নিয়ে ট্রলারের মাঝিদের উদ্ধার করে উপকূলে নিয়ে আসে।

গহিরা নৌ পুলিশের ইনচার্জ আবদুল খালেক বলেন, উপকূলে বঙ্গোপসাগরে ৫টি ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ মাঝিকে উদ্ধারে কাজ করছে নৌ পুলিশ উদ্ধার।

মন্তব্য নেওয়া বন্ধ।