বন্ধের দিনে জমজমাট পিটুপি বিল্ড এক্সপো

0

চট্টগ্রাম জিইসি কনভেনশ সেন্টারে আয়োজিত পিটুপি বিল্ড এক্সপো শুক্রবার (১৮ নভেম্বর) ছুটির দিনে জমজমাট হয়ে উঠেছে। নির্মান ও আবাসন শিল্পের পণ্য, প্রকৌশল ও আর্কিটেকচারাল সেবা নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া এই বিল্ড এক্সপোতে দ্বিতীয় দিনে শত শত ক্রেতা দর্শনার্থীদের পদচারনায় মুখর হয়ে উঠে।

এক্সপোতে বিল্ডিং কনস্ট্রাকশন, ইন্টেরিয়র ডিজাইন, বিল্ডিং ম্যাটেরিয়াল এবং ফার্নিচারের প্রদর্শনী ও এক্সক্লুসিভ অফার ও ছাড় দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান পিটুপি। এছাড়া একই ছাদের নিছে একটি বিল্ডিং-এর ডিজাইন থেকে শুরু করে সম্পুর্ণ নির্মান, পুরাতন বিল্ডিং সংস্কার কিংবা পূনঃ নির্মান এবং নির্মানের শুরু থেকে শেষ পর্যন্ত সব ধরনের কনসালটেন্সি, দক্ষ অভিজ্ঞ প্রকৌশলীদের মতামত ও পরামর্শ গ্রহন করতে পারছেন আগ্রহী ক্রেতা ও দর্শনার্থীরা।

শুক্রবার বিকেলে বিল্ড এক্সপোতে আসা খুলশী আবাসিক এলাকা বাসিন্দা একটি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ইশরাত হাসান চৌধুরী জানান, বিল্ড এক্সপোতে এসে তিনি অভিভূত। বিশেষ করে পিটুপি ফার্নিচারের এক্সক্লুসিভ ডিজাইনের ফার্নিচারগুলো খুবই আকর্ষনীয় যা আমার দৃষ্টি করেছে। ইশরাত হাসান জানান, ফার্নিচারে ৪০% পর্যন্ত ডিসকাউন্ট সুবিদা মিলছে। এই সুবিধা নিয়ে বেশ কয়েক ধরনের ফার্নিচার অর্ডার করেছেন। এছাড়া ঘর সাজানোর নানা সামগ্রীও তিনি এই এক্সপো থেকে কিনেছেন বলে জানান।

নগরীর পাঁচলাইশ এলাকা থেকে আসা ব্যবসায়ী শাহরিয়ার সিদ্দিকী জানান, নিজের জায়গায় একটি বাড়ি নির্মান করার পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনার পরমর্শ নিতে বিল্ড এক্সপোতে এসেছেন তিনি। এক্সপোতে পিটুপি’র প্রকৌশলী ও আর্কিটেকচারাল টিমের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ সেবা পেয়েছেন বলে জানান এই ব্যবসায়ী। শাহরিয়ার জানান, বিল্ড এক্সপোতে একটি বিল্ডিং নির্মানের ডিজাইন থেকে শুরু থেকে বিল্ডিং নির্মান শেষে সব ধরনের সেবা মিলছে, চট্টগ্রামে এটা বড় একটা প্রাপ্তি । এখান থেকে পরমর্শ ও সেবা নিয়ে নিজের বিল্ডিং নির্মান শুরু করতে চান এই ব্যবসায়ী।

বিল্ড এক্সপো’র আয়োজক পিটুপ’র ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভী জানান, ৪ দিন ব্যাপী বিল্ড এক্সপো’র শুরুর পর দিনই ক্রেতা, গ্রাহক ও দর্শনার্থীদের ব্যাপক সাড়ায় আমরা অভিভূত। শুক্রবার সকাল থেকেই শত শত দর্শনার্থী ভিড় করছে এই এক্সপোতে। এক্সপো থেকে ক্রেতারা ছাড়কৃত দামে বিল্ডিং ম্যাটেরিয়ালস, স্যানিটারি আইটেম, হোম ফার্নিচার, হোম ডেকর, কার্টেন, লাইটিংসহ লাইফ স্টাইলের বিভিন্ন সামগ্রী কিনে নেওয়ার সুযোগ পাচ্ছে।

এছাড়া পিটুপি’র সহযোগী আবাসন কোম্পানি উইকন প্রপার্টিজ তাদের ১২টি অত্যাধুনিক বিলাসবহুল প্রজেক্ট উপস্থাপন করেছে। এখান থেকে ফ্ল্যাট কিনলেই একটি নতুন গাড়ি ফ্রি দেয়ার ঘোষনা দিয়েছে উইকন। প্রবেশ ফি ছাড়াই আগামী ২০ নভেম্বর সবার জন্য উন্মুক্ত থাকবে বিল্ড এক্সপো।

এক্সপোতে অংশ নিয়েছে দেশের স্বনামধন্য স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স কনক্রিট, প্রিমিয়ার সিমেন্ট, পিটুপি ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন, পিটুপি এক্সপেরিয়েন্স সেন্টার, পিটুপি-৩৬০, স্ট্রাইপ, এলিট পেইন্ট, রিম্যাক, পিটুপি ফার্নিচারসহ বিল্ডিং নির্মান ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ৩০টিরও বেশি প্রতিষ্ঠান। কো-স্পন্সর হিসেবে এক্সপোতে অংশ নিয়েছে সুজান, ক্যাসারিকা ফার্নিশিং, ওপেল ইটালি, আর এম মেটাল, ইনোভেটিভ ডেকর এবং বারকোড রেস্টুরেন্ট গ্রুপ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm