বাংলাদেশের অগ্রগতির স্বীকৃতি জন্য মার্কিন কংগ্রেসে প্রস্তাব প্রধানমন্ত্রীর অনন্য অর্জন—আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, “বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির প্রশংসা করে এবং এই অগ্রগতিকে স্বীকৃতি দিতে মার্কিন কংগ্রেসে একটি বিল উত্থাপন করা হয়েছে। এতে আর্থসামাজিক পরিস্থিতির অভূতপূর্ব উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করা হয়েছে। এই অর্জন পুরো বাঙালির। বাংলাদেশসহ বিশ্ব জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা সমস্ত বাঙালির অহংকারের বিষয়। আজ বাংলাদেশ যে উন্নয়ন অগ্রগতির প্রশংসিত অবস্থানে উন্নীত হয়েছে-এটি কি আলাউদ্দিনের আশ্চর্য প্রদীপ পেয়েছিলেন জননেত্রী শেখ হাসিনা? তা তো নয়। এই উন্নয়ন অগ্রগতির পেছনে রয়েছে কোটি কোটি বাঙালির পরিশ্রম আর মেধা। আর নেতৃত্বে রয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশের এমন ঈর্ষণীয় সাফল্যে জাতি আজ অভিভূত। আনন্দে আত্মহারা।”

রোববার (২ এপ্রিল) চট্টগ্রাম নগরীর ২নম্বর জালালাবাদ ওয়ার্ডের চন্দ্রনগর ওয়ার্ড কাউন্সিলরের মাঠে ও বালুছড়া লিডার্স স্কুল এন্ড কলেজে আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার ৫০০ অসহায় ও দুস্থ মানুষের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী এবং জালালাবাদ ওয়ার্ডের বিভিন্ন মাদ্রাসায় চাল, ডাল ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।

আ জ ম নাছির আরও বলেন, “রমজানকে নেয়ামত হিসেবে আল্লাহ তালা আমাদের মাঝে দান করেছেন। যারা দুস্থ, অসহায় রোজাদারদের পাশে দাঁড়ায় তারা মহৎ ব্যাক্তি। নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ন্যায় সমাজের বিত্তবানদের মানুষের সেবায় এগিয়ে আসতে হবে। তিনি ফাউন্ডেশনের উত্তরোত্তর সফলতা কামনা করেন।”

নাছিম ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন জালালাবাদী ও সদস্য মাসুদ রানা বাহারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।

এতে আরও উপস্থিত ছিলেন—কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি শফর আলী, মহানগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ বেলাল, মোহাম্মদ ঈসা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ ইয়াকুব, মহানগর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন , জালালাবাদ সি ইউনিট আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন ফোরমেন, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল, বি ইউনিট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মিন্টু, যুবলীগ নেতা মফিজ, পলিটেকনিকের সাবেক জিএস তানভীর, যুবলীগের মিন্টু, নবী আলম, শাহাজান, ছাত্রলীগের ইমন প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।