বাজার কাঁপাতে আসছে ভিভো’র এক্স৮০ ৫জি স্মার্টফোন

দেশের বাজারে আসছে ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোন। নতুন চমক নিয়ে হাজির হওয়া স্মার্টফোনটি ক্যামেরা দিয়ে সারা বিশ্ব মাতাবে বলে দাবি নির্মাতা প্রতিষ্ঠানের।

বাংলাদেশের তরুণদের কাছে ব্যাপক জনপ্রিয় ভিভো’র ক্যামেরা প্রযুক্তি । এবার ক্যামেরা লেন্স নির্মাতা প্রতিষ্ঠান কার্ল জেইসের সঙ্গে পার্টনারশীপে যুক্ত হয়েছে ভিভো।

বাংলাদেশের বাজারে আসন্ন এক্স৮০ ৫জি স্মার্টফোনটি হবে জেইসের ক্যামেরা লেন্সযুক্ত ভিভো’র তৃতীয় স্মার্টফোন। এর আগে এক্স৬০প্রো ও এক্স৭০প্রো’তেও ব্যবহার করা হয় জেইসের লেন্স।

সূত্রে জানা যায়, পেশাদার সিনেমাটোগ্রাফির জন্য তৈরি একটি স্মার্টফোন হবে এক্স৮০ ৫জি। জেইসের লেন্সের পাশাপাশি স্মার্টফোনটিতে দুইটি প্রসেসর থাকছে এই মোবাইলে। একটি ভি১+ চিপ হলেও এখনো জানা যায়নি অন্য প্রসেসরের কথা।

ভিভো’র নিজস্ব বা মৌলিক প্রযুক্তি ভি১+ আলোর ভারসাম্য বজায় রাখে ও রাতে ধারণ করা ভিডিওর নয়েজ কমিয়ে আনে। এ চিপ দিয়ে মানসম্মত ছবি ও ভিডিও ধারণ করা যায়।

আড়াই বছরেরও বেশি সময় ধরে তিনশ এর বেশি গবেষক ও ইমেজিং ল্যাব এক্সপার্ট গবেষণা করে ভি১+ চিপটি তৈরি করেছে ভিভো’র উন্নয়ন সংস্থা।

বিভিন্ন টেক সূত্রে জানা যায়, ভিভো এক্স ৮০ ৫জি স্মার্টফোনের ক্যামেরা এতই উন্নত যে এটি দিয়ে সিনেমাও নির্মান করা সম্ভব।

এর আগে ভিভো’র আনা এক্স৬০ প্রো ও এক্স৭০প্রো সিরিজের স্মার্টফোনগুলোকে লুফে নিয়েছিলো দেশের কনটেন্ট ক্রিয়েটর, ফটোগ্রাফার, এবং সৃজনশীল মানুষেরা।

টেক বিশেষজ্ঞদের মতে বাংলাদেশে আসন্ন এক্স সিরিজের এই স্মার্টফোনটির অনেক কিছুই প্রথম।

মন্তব্য নেওয়া বন্ধ।