বান্দরবানে একই পরিবারের ৫জন‌কে হত‌্যার ঘটনায় গ্রেপ্তার ২২

0

বান্দরবা‌নের রুমার গালেঙ্গ্যা ইউ‌নিয়‌নের আবু ম্রো পাড়ায় বাবা ও তার ৪ ছে‌লে‌কে কু‌পি‌য়ে হত‌্যা ঘটনায় ২২জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হ‌লেন, মৃত আবু আরং ম্রোর ছে‌লে রুইতু ম্রো (৫০), রুইতু ম্রোর ছে‌লে ইংচং ম্রো (২৬), মাংজং ম্রো (২৮), নিয়াকক ম্রোর ছে‌লে ক্রংপং ম্রো (৩৮), মেনকং ম্রোর ছে‌লে পা‌সিং ম্রো (২২), রুই‌তু ম্রোর ছে‌লে ক্রংতন ম্রো (৩৫), ক্রাতপং সিংচাং ম্রো (৩৯), ‌থনলক ম্রোর ছে‌লে রিংয়ং ম্রো (৩৫), মেনকং ম্রোর ছে‌লে ইজাং ম্রো (২৭) ও মেন‌প্রে ম্রো (২০), সাখকয় ম্রোর ছে‌লে থনলক ম্রো (৩৫), সাকখয় ম্রোর ছে‌লে পা‌লে ম্রো (২৫), লং‌ঙি ম্রোর ছে‌লে ক্লাংসাই ম্রো (২০), ‌থনলক ম্রোর ছে‌লে খং‌প্রে ম্রো, থনলক ম্রোর ছে‌লে কাইং প্রে ম্রো (১৮), ক্রাতপুং ম্রোর ছে‌লে মেনরাও ম্রো (২২), লং‌ঙি ম্রোর ছে‌লে মেনয়া ম্রো (২৬), কামপাও ম্রোর ছে‌লে খনতন ম্রো (৪১), লং‌ঙি ম্রোর ছে‌লে মেনয়ং ম্রো (২৪), সাকখয় ম্রোর ছে‌লে চাংরাও ম্রো (৩১), নিয়াকক ম্রোর ছে‌লে থংওয়াই ম্রো (২৪) ও লং‌ঙি ম্রোর ছে‌লে মেনপং ম্রো (৩৭)।

শুক্রবার সন্ধ্যায় নিহত কারবারীর (পাড়া প্রধান) দ্বিতীয় ছেলে নিহত লংঙিন ম্রো’র স্ত্রী হাইপয় ম্রো বাদী হয়ে একই পাড়ার ২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এদিকে মামলার পর আসামিদের গ্রেপ্তার করে রুমা থানা পুলিশ। তারা সবাই একই পাড়ার বাসিন্দা।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, পাড়াবাসী‌ আর কারবারী প‌রিবা‌রের মাঝে তাবিজ-কবচের অভিযোগ ও জু‌ম চাষের জ‌মির সীমানা নি‌য়ে সামা‌জিক বি‌রোধ চল‌ছিল। এ ঘটনা‌কে কেন্দ্র ক‌রে সকা‌লে আবু পাড়া কার্বারী (পাড়া প্রধান) লরুই ম্রো (৫৫), তার ছেলে রুমতুই ম্রো (৩৫), লেংঙিন ম্রো, (৩০) মেন ওয়াই ম্রো (২৭) এবং রিংরাও ম্রো (২৫) পাড়াবাসী‌দের সা‌থে তর্কাতি‌র্কির এক পর্যা‌য়ে ঝগড়া বাঁধ‌লে পাড়াবাসীরা ধারা‌লো অস্ত্র নি‌য়ে কারবারী ও তার ছেলেদের কুপিয়ে ও পিটিয়ে হত‌্যা ক‌রে পা‌শের ঝি‌রি‌তে ফে‌লে দেয়। প‌রেরদিন খবর পে‌য়ে পুলিশ ঘটনাস্থ‌লে গি‌য়ে পাড়া কারবারী ( পাড়া প্রধান) ও তার ৪‌ছে‌লের লাশ উদ্ধার ক‌রে। এসময় পাড়ার ২২জন‌কে আটক ক‌রে রুমা থানায় নি‌য়ে আসে পুলিশ। সন্ধ্যায় নিহত লংঙিন ম্রো’র স্ত্রী হাইপয় ম্রো মামলার প্রেক্ষিতে তাদের গ্রেপ্তার দেখানো হয়। পরে তারা সবাই হত‌্যার দায় স্বীকার ক‌রেছে পুলিশের কাছে।

এদিকে নিহত‌দের লাশ ময়নাতদ‌ন্তের জন‌্য বান্দরবান সদর হাসপাতা‌লে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

এ বিষ‌য়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রা‌কিব উদ্দিন লাশ উদ্ধার উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে ব‌লেন, নিহত ৫ জ‌নের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং এ ঘটনায় ২২জন‌কে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন:
তাবিজের গুজব রটিয়ে বান্দরবানে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm