বান্দরবানে কেএনএ সন্ত্রাসীদের হামলায় ২ সেনা সদস্য নিহত

পার্বত্যজেলা বান্দরবানের রুমা উপজেলার সুংসুংপাড়ায় সেনাবাহিনীর টহল টিমের ওপর কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীরা গুলি চালিয়েছে। এতে সেনাবাহিনীর রুমা জোন (২৮) বী‌র ক্যাম্পের সৈ‌নিক মো. আলতাফ আহম্মদ ও মো. তৌহিদ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই কর্মকর্তা। তারা চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (১৭ মে) দুপুরে আন্তবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইসপিআর) সহকারী পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল আলম খান সেনা সদস্যদের হতাহতের বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে গতকাল মঙ্গলবার (১৬ মে) সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল সংশ্লিষ্ট স্থানে যায়। টহল দলটি জারুলছড়িপাড়ার কাছে পানিরছড়ার কাছাকাছি পৌঁছালে আনুমানিক দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটায় এবং অতর্কিত গুলিবর্ষণ শুরু হয়। এ সময় সেনাবাহিনীর দুজন অফিসার ও দুজন সৈনিক আহত হন। তাদের উদ্ধার করে হেলিকপ্টারে চট্টগ্রাম সিএমএইচে নেওয়া হয়।

পরে চিকিৎসারত অবস্থায় আহত দুই সৈনিক মৃত্যুবরণ করেন। আহত দুজন অফিসার বর্তমানে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল রাশেদ।

দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে আইসপিআর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহিন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে।

মন্তব্য নেওয়া বন্ধ।