বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাংবাদিক শামসুজ্জামান শামসুকে অবিলম্বে মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় বান্দরবান প্রেসক্লাবের প্রাঙ্গনে বান্দরবানের কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে এই মানববন্ধন অনুষ্টিত হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তারকৃত ও দায়ের করা মামলার প্রতিবাদে উপস্থিত সকল সাংবাদিকগণ মূখে কালো কাপড় বেঁধে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক কারো প্রতিপক্ষ নয়, দেশের জনগনের জন্য কাজ করে যেতে চাই উল্লেখ করে বলেন, দেশে আইন তৈরি করা হয় জনগনের কল্যাণে, দেশের কল্যাণে। ২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইন বাস্তবায়নের পর থেকে এই আইনে সারা দেশের সাংবাদিকেরা সবথেকে বেশি হয়রানি, জুলুম ও নির্যাতনের শিকার হয়েছে। সাংবাদিক ছাড়াও যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যায়ের প্রতিবাদ, অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছে এবং লিখনির মাধ্যমে প্রতিবাদ করেছে তাদেরও এই আইনে হয়রানি- গ্রেপ্তার করা হয়েছে। যে আইন বাকস্বাধীনতা হরণ করে সে আইন দেশ ও জনগনের জন্য কল্যাণ বয়ে আনতে পারেনা।
এছাড়া সম্প্রতি প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিক শামসুজ্জামান শামসুকে অবিলম্বে মুক্তি এবং দেশ তথা দেশের জনগনের পক্ষে নির্ভীগ্নে কাজ করতে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়, সম্পূর্ণরুপে বাতিলের দাবি জানান।

মানববন্ধনে দৈনিক প্রথম আলো পত্রিকার বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যােতি চাকমা’র সভাপতিত্বে, মাছরাঙা টিভির বান্দরবান প্রতিনিধি কৌশিক দাশ গুপ্তের সঞ্চালনায় বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক মিনার, এনটিভি বান্দরবান প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, জিটিভির বান্দরবান প্রতিনিধি মোঃ ইসাক, দৈনিক সমকাল পত্রিকার বান্দরবান প্রতিনিধি উজ্জল তঞ্চঙ্গ্যা, দৈনিক আলোকিত সকাল পত্রিকার বিশেষ প্রতিনিধি তপন চক্রবর্তী, দেশটিভির প্রতিনিধি আবুল বশর নয়নসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।