বান্দরবানে পর্যটকের ওপর হামলা, আটক ৪

0

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের ওপর হামলা চা‌লি‌য়ে মারধর করার অভিযোগ উঠেছে বান্দরবা‌নের অন‌্যতম পর্যটন কেন্দ্র নীলাচ‌ল সংলগ্ন নীলাম্বরী রিসোর্টের মালিক সা‌য়েদুর ও তার কর্মচারীদের বিরু‌দ্ধে।

এ ঘটনায় আহত হয়েছেন তিন পর্যটক। আহত পর্যটকরা হলেন, ঢাকার শা‌ন্তি নগ‌রের তামান্না শরীফ (২৭), তানভীর ইসলাম (২৮) ও মনোয়ারা বেগম (৫০)।

এদিকে পর্যট‌কদের ওপর হামলার ঘটনায় নীলাম্বরী রি‌সোর্টের মালিক সা‌য়েদুরসহ ৪জন‌কে আটক ক‌রে‌ছে বান্দরবান ট‌্যু‌রিস্ট পু‌লিশ।

স্থানীয় ও পর্যটকরা জানান, ঢাকার শান্তিবাগ ও মালিবাগ থেকে ১১ জনের একটি দল বান্দরবানে বেড়াতে আসেন। বান্দরবানের বি‌ভিন্ন স্পট ঘু‌রে বিকালে নীলাচলে যান তারা। এসময় তারা নীলাম্বরী রি‌সো‌র্টের সামনে গেলে রি‌সো‌র্টের মালিকের স্ত্রী‌কে ইভ‌টি‌জিং এর অপবাদ দি‌য়ে পর্যটকদের সা‌থে কথা কাটাকা‌টি হয়। এক পর্যা‌য়ে রি‌সো‌র্টের কর্মকর্তা-কর্মচারীরা তাদের মারধর করে। এতে ৩ পর্যটক আহত হন। প‌রে আহ‌ত‌দের উদ্ধার ক‌রে বান্দরবান সদর হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রা হয়। এঘটনায় রি‌সো‌র্টের ৪ জন‌কে আটক ক‌রে পু‌লিশ।

নীলাম্বরী রিসো‌র্টের মালিক সায়েদুর জানায়, তার স্ত্রীকে নিয়ে তি‌নি রিসো‌র্টের বাইরে ছবি তুলছিলেন। এসময় পর্যটকরা বাজে মন্তব্য করলে এ নি‌য়ে কথা কাটাকাটি হয়। এক পর্যা‌য়ে পর্যটকরা আমা‌দের ওপর হামলা চালা‌লে রি‌সো‌র্টের কর্মচারীরাও ক্ষিপ্ত হ‌য়ে পর্যটক‌দের ওপর হামলা চালায়।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মেঘলা, নীলাচলের দা‌য়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কায়েসুর রহমান ব‌লেন, ঘটনাটি শুনেছি এবং তদন্তপূর্বক দোষীদের আইনের আওতায় আনার জন্য বান্দরবান সদর থানাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, পর্যটকদের অভিযোগের ভিত্তিতে ৪ জনকে আটক করা হ‌য়ে‌ছে এবং অজ্ঞাত ১০ থেকে জনের বিরুদ্ধে মামলা করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm