তাবিজের গুজব রটিয়ে বান্দরবানে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা

0

বান্দরবানের রুমার গ্যালেংগা ইউনিয়নে ৬০ বছরের এক বৃদ্ধ ও তার চার ছেলেকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা। তাবিজ-কবচের কারণে পাড়ার লোকজন মারা যাচ্ছে এমন গুজব ছড়িয়ে পাড়াবাসি বৈঠক করে তাদের ওপর হামলার করেছে জানা গেছে।

শুক্রবার (২৫ ফেব্রয়ারি) পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল। তিনি বলেন, হত্যাকাণ্ডের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো ও তার চার ছেলের মরদেহ উদ্ধার করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার রাতে এ নৃশংস ঘটনা ঘটেছে বান্দরবানের রুমার গ্যালেংগার আবুই পাড়ার ৭ নম্বর ওয়ার্ডে। তবে যোগাযোগ ব্যবস্থা দুর্গম হওয়ায় শুক্রবার বিষয়টি প্রকাশ পায়।

নিহতরা হলেন-রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো (৬০) ও তার ছেলে রুংথুই ম্রো (৪৫), লেংরুং ম্রো (৪২), মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)।

গ্যালেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ও বোমাং সার্কেলের মৌজা হেডম্যান মেনরথ ম্রো গণমাধ্যমকে জানান, ‘পাড়াবাসীর অভিযোগ- পাড়ার প্রধান কারবারির পরিবার পাড়ার লোকজনের ওপর জাদুটোনা করছিল। তাবিজ-কবচের কারণে পাড়ার লোকজন মারা যাচ্ছে এমন গুজব ছড়িয়ে পড়ে পাড়াতে। তাবিজ-কবচের অভিযোগে কুসংস্কারকে কেন্দ্র করে গ্রামবাসী পাড়া প্রধান ও তার পরিবারের ওপরে হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পাড়া প্রধান কারবারিসহ একই পরিবারের পাঁচজনকে হত্যা করেছে।’

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm