বান্দরবানে র‍্যাবের অভিযানে ৫ জঙ্গি আটক, ৮ র‍্যাব সদস্য আহত

বান্দরবানের থানচিতে র‍্যাবের চলমান অভিযানে ৫ জঙ্গি সদস্যকে আটক করেছে র‍্যাব। জঙ্গিদের হামলায় ৮ জন র‍্যাব সদস্য আহত হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে থানচি তমাতুঙ্গীতে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন এতথ্য জানান ।
তবে আটককৃতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে নতুন নির্মিত থানচি—বড়মদক সংযোগ সড়ক রেমাক্রী ব্রীজ হয়ে জঙ্গীরা আসতেছে তখনই র‍্যাব মঙ্গলবার সকাল থেকে থানচি রেমাক্রী ব্রিজ এলাকায় অবস্থান নিলে জঙ্গীদের সাথে র‍্যাবের গোলাগুলি হয়। সংবাদ সম্মেলন চলাকালীন সময়েও র‍্যাবের সাথে জঙ্গীদের থেমে থেমে গেলাগুলি চলছে বলে জানিয়েছেন তিনি।

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন জানান, জঙ্গীদের গুলিশেষ হলে অক্ষত অবস্থায় তাদেরকে আটক করার চেষ্টা করা হচ্ছে। সেজন্য একটু কৌশলী সময় ক্ষেপন করা হচ্ছে। অক্টোবর থেকে এযাবৎ যৌথবাহিনী অভিযান পরিচালনা করে ৩৮ জন জঙ্গী ও ১৪ জন কেএনএফ সন্ত্রাসী সদস্যকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর ঘোষণা উল্লেখ করে তিনি বলেন, জঙ্গী ও সন্ত্রাসীর বিষয়ে জিরো টলারেন্স এই নীতি নিয়ে র‍্যাব অভিযান অব্যাহত রেখেছে এবং পাহাড় কিংবা সমতলে জঙ্গীদের এক ইঞ্চি জায়গাও ব্যবহার করতে দেওয়া হবে না। জঙ্গী-সন্ত্রাসী নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন এই পর্যন্ত পাহাড়ে জঙ্গী ও সন্ত্রাসী নির্মূল অভিযানে র‍্যাব ৮০ ভাগ সফল হয়েছে এবং শতভাগ সফল হবেন বলে দাবী করেন তিনি। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন হুজি, আনসারুল্লাহসহ বিভিন্ন জঙ্গী সংগঠনের সমন্বয়ে জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া জঙ্গী সংগঠনটি গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন র‍্যাবের গোয়েন্দা প্রধান লেঃ কর্নেল মশিউর রহমান এবং র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‍্যাবের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।